Volkswagen Virtus: ভারতে তৈরি জার্মান সংস্থার গাড়ি লঞ্চ হয়ে গেল নেইমারের দেশে

Avatar

Updated on:

Volkswagen Virtus Launched in Brazil

বিলাসবহুল গাড়ির দুনিয়ায় একটি জনপ্রিয় সংস্থা ফোক্সভাগেন (Volkswagen) ভারতে তৈরি তাদের তেমনই প্রিমিয়াম কম্প্যাক্ট সেডান Virtus, এবারে সুদূর ব্রাজিলের বাজারে লঞ্চ হয়ে গেল। গাড়িটি মহারাষ্ট্রের চাকানের কারখানায় নির্মিত হয়েছে। আর সেখান থেকে সরাসরি দক্ষিণ আমেরিকার দেশটিতে রপ্তানি করা হয়েখে। প্রসঙ্গত, গত বছর থেকেই Virtus এর লেফ্ট হ্যান্ড ভ্যারিয়েন্ট মেক্সিকোর বাজারে সরবরাহ করা হচ্ছে।

বা দিকে চালকের আসনের ব্যবস্থা ছাড়াও Virtus-এর ভারতীয় ভার্সনের সাথে ব্রাজিলে রপ্তানিকৃত মডেলটির কিছু পার্থক্য থাকবে। যেমন এতে ভিন্ন স্টাইলের এলইডি ডিআরএল সহ এলইডি রিফ্লেক্টর হেডল্যাম্পের দেখা মিলবে। যেখানে ভারতীয় ভার্সনের হেডল্যাম্পে দেওয়া হয়েছে এলইডি প্রোজেক্টর লেন্স। এতে ক্লাস্টারের নিচে ডিআরএল প্রতিস্থাপিত। আবার ব্রাজিলিয়ান ভার্সনে আলাদা ডিজাইনের বৃহত্তর অ্যালয় হুইল উপস্থিত। এদেশে বিক্রিত গাড়িটির GT ভার্সনের সাথে মিল রেখে ব্রাজিলিয়ান মডেলটির বহিরঙ্গে সাইড স্কার্ট, একটি রিয়ার স্পয়লার এবং ডার্ক অ্যাকসেন্ট দেওয়া হয়েছে।

দুই দেশের ভার্টাস-এর কেবিন অবশ্য অভিন্ন। পার্থক্য বলতে কেবল চালকের বসার স্থানে। ব্রাজিলিয়ান ভার্সনটি ম্যাট ব্রাউন এবং ব্ল্যাক থিম কেবিন সহ এসেছে। যেখানে ভারতীয় ভার্সনে রয়েছে ব্ল্যাক এবং বেজ কালার স্কিম। এর টপ-স্পেক এক্সক্লুসিভ এডিশনে প্রিমিয়াম অনুভূতি বাড়াতে দেওয়া হয়েছে সফ্ট লেদারেট মেটেরিয়াল এবং ভিনাইল ফিনিশ ড্যাশবোর্ড।

Volkswagen Virtus-এর ফিচারের তালিকায় উপস্থিত ইলেকট্রিক সানরুফ, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্টেন্স সিস্টেম বা এডিএএস। আবার সুরক্ষা জনিত বৈশিষ্ট্য হিসাবে রয়েছে অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ফরওয়ার্ড কলিশন এবং ম্যানুভার ব্রেকিং ফাংশন। শক্তির উৎস হিসাবে রয়েছে ১.০ লিটার এবং ১.৫ লিটার টিএসআই টার্বো পেট্রোল ইঞ্জিন। প্রথমটি থেকে ১২৬ বিএইচপি শক্তি এবং ২০০ এনএম টর্ক উৎপন্ন হবে। যেখানে দ্বিতীয় মডেলটির আউটপুট ১৪৮ বিএইচপি এবং ২৫০ এনএম টর্ক। ব্রাজিলিয়ান Virtus কেবলমাত্র ৬-স্পিড টর্ক কনভার্টারে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥