আপনার ধৈর্যের বাঁধ ভেঙে যাবে, এই গাড়িগুলির ওয়েটিং পিরিয়ড পাক্কা 2 বছর!

Avatar

Updated on:

Top 10 Cars in India Longest Waiting Period

এই মুহূর্তে গাড়ি বাজারে সবচেয়ে উদ্বেগ সৃষ্টিকারী বস্তুটির নাম “ওয়েটিং পিরিয়ড”। অর্থাৎ আপনার পছন্দের গাড়ির জন্য বুকিং করার পর তার চাবি হাতে পেতে আপনাকে চাতক পাখির মতো যতদিন অপেক্ষা করে থাকতে হবে। বেশিরভাগ মডেলে মাস খানেকের অপেক্ষা থাকলেও, মাত্রাতিরিক্ত চাহিদার কারণে কিছু কিছু গাড়ির ডেলিভারি পেতে পাক্কা দু’বছর। এই প্রতিবেদনে এমন দশটি গাড়ির খোঁজ রইল যেগুলির ওয়েটিং পিরিয়ড সত্যিই আপনার ধৈর্য্যের পরীক্ষা নেবে।

Mahindra Scorpio-N (২১ মাস)

কয়েক মাস আগেই ধুমধাম করে এদেশের বাজারে আত্মপ্রকাশ করেছে মহিন্দ্রা স্করপিওর নতুন জেনারেশনের মডেল। শার্প ডিজাইন ও অত্যাধুনিক বৈশিষ্ট্য সমস্ত কিছুই রয়েছে এতে। লঞ্চ হওয়ার আগে থেকেই ভারতীয়দের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে স্করপিওর এই নতুন সংস্করণ। মাত্র কয়েক দিনের মধ্যেই এই গাড়িটির বুকিং এর সংখ্যা এক লাখ পেরিয়ে গিয়েছে। তাই অদূর ভবিষ্যতেও এই গাড়ির ওয়েটিং পিরিয়ড কমার আশা না করাই ভালো।

Mahindra XUV 700 (১৮ মাস)

মাহিন্দ্রার গাড়ির তালিকায় তিন সারি যুক্ত ফ্লাগশিপ লেভেলের এই এসইউভি মডেলটিও জনপ্রিয়তার নিরিখে শীর্ষস্থানেই অবস্থান করছে। বর্তমানে এর ডিজেল চালিত সংস্করণগুলির ওয়েটিং পিরিয়ড প্রায় ১৮ মাস পর্যন্ত দেখা গিয়েছে। যদিও পেট্রোল চালিত সংস্করণের ক্ষেত্রে তুলনামূলক তাড়াতাড়ি ডেলিভারি পাওয়া সম্ভব।

Kia Carens (১৭ মাস)

হুন্ডাই এর ছত্রছায়াতে বেড়ে ওঠা তুলনামূলক নবীন এই নির্মাতার তিন সারি যুক্ত এমপিভি মডেল Carens লঞ্চের পর থেকেই ভাল বিক্রি হয়ে আসছে। আর জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে এর ওয়েটিং পিরিয়ড। এই মুহূর্তে এর ১.৫ লিটারের ম্যানুয়াল গিয়ারযুক্ত মডেলটির ওয়েটিং পিরিয়ড প্রায় ৭৫ সপ্তাহ।

Kia Sonnet (১১মাস)

কিয়ার সাব কম্প্যাক্ট এসইউভি মডেল Sonnet এর গাড়ির চাবি হাতে পেতে আপনাকে ধৈর্য ধরতে হবে বেশ খানিকটা। এর কয়েকটি মডেলের ক্ষেত্রে বর্তমানে ওয়েটিং পিরিয়ড প্রায় ১১ মাসের কাছাকাছি।

Honda City Hybrid (১০ মাস)

চলতি বছরের শুরুতেই হোন্ডা তাদের পপুলার সেডান City এর হাইব্রিড সংস্করণ লঞ্চ করেছে। সবচেয়ে বেশি মাইলেজ প্রদানকারী ভ্যারিয়েন্ট হলো এট। যদিও বর্তমানের অতিরিক্ত চাহিদার বাজারে এর হাইব্রিড সংস্করণটি বাড়ি নিয়ে যেতে সময় লাগবে প্রায় ১০ মাস।

Maruti Ertiga CNG (১০ মাস)

সাত সিটযুক্ত গাড়ি হিসেবে বরাবরই জনপ্রিয়তার শিখরে মারুতির এই মডেলটি। এমনকি এর সিএনজি সংস্করণটি এই মুহূর্তে চাহিদার শিখরে থাকায় বেড়েছে এর ওয়েটিং পিরিয়ড। বর্তমানে মারুতি সুজুকির সমস্ত গাড়ির মধ্যে এই সংস্করণটির ক্ষেত্রেই সর্বাধিক সময় অপেক্ষা করতে হবে।

Hyundai Creta (৯ মাস)

কম্প্যাক্ট এসইউভি সেগমেন্টে এই মুহূর্তে চালকের স্থানে রয়েছে হুন্ডাই ক্রেটা। প্রতিমাসে ১০ হাজারটির বেশি মডেল বিক্রি করে এই মুহূর্তে চাহিদার শিখরে রয়েছে হুন্ডাই এর এই গাড়িটি। বর্তমানে এর চাবি হাতে পেতে অপেক্ষা করতে হবে প্রায় ৯ মাস।

Hyundai Venue (৭মাস)

চলতি বছরের গরমের শুরুতেই হুন্ডাই ভেনু গাড়িটির নতুন জেনারেশনের মডেল লঞ্চ করা হয়। এই সেগমেন্ট এর বাজারে গাড়িটির জনপ্রিয়তা যথেষ্ট প্রশংসনীয়। আর এই উচ্চ চাহিদার জন্য বর্তমানে ভারতের বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে ওয়েটিং পিরিয়ডের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে হুন্ডাই ভেনু।

Toyota Urban Cruiser HyRyder (৬মাস)

টয়োটার এই প্রথম সাবকমপ্যাক্ট এসইউভি গাড়িটি প্রথম থেকেই প্রচুর সংখ্যক গ্রাহকের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছিল। চলতি মাস থেকেই এই মডেলটির ডেলিভারি দেওয়া শুরু করেছে টয়োটা। যদিও অত্যাধিক চাহিদার জন্য বর্তমানে এর ওয়েটিং এর সময়সীমা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৬ মাস পর্যন্ত।

Mahindra Thar (৬ মাস)

আমাদের তালিকায় শেষে রয়েছে আরও একটি ফ্লাগশিপ পর্যায়ের এসইউভি গাড়ি। মাহিন্দ্রা থর এর নতুন সংস্করণটি তার অ্যাগ্রেসিভ লুকের জন্য যুবক সম্প্রদায়ের কাছে নয়নের মনি হয়ে উঠেছে। বর্তমানে অত্যাধিক চাহিদা সমৃদ্ধ এই গাড়িটির জন্য প্রায় ৬ মাস পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হতে পারে।

সঙ্গে থাকুন ➥