Mahindra Scorpio-র দাপটে প্রতিপক্ষরা ছন্নছাড়া, অক্টোবরে 125% বিক্রি বাড়ল

Avatar

Updated on:

Mahindra Scorpio records 125 percent sales growth in October 2022

ভারতের এসইউভি স্পেশালিস্ট মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (Mahindra & Mahindra) গত জুনে তাদের নতুন Scorpio N এবং আগস্টে আপডেটেড Scorpio Classic লঞ্চ করেছিল। এরপর থেকেই এসইউভি মডেল বিক্রিতে জোয়ার আসে সংস্থার। যার ঢেউ উৎসবমুখর অক্টোবরকেও ভরিয়ে দিয়ে গেল। গত মাসে সংস্থাটি ৭,৪৩৮ ইউনিট স্করপিও বিক্রি করেছে, যেখানে আগের বছর ওই সময়ে বেচাকেনার অঙ্ক ছিল ৩,৩০৪। ফলে এবারের বিক্রিতে ১২৫ শতাংশ উত্থান ঘটেছে।

আবার, এ বছর সেপ্টেম্বরে স্করপিও বিক্রি হয়েছিল ৯,৫৩৬ ইউনিট। আগের বছর সেপ্টেম্বরে যার সংখ্পা ছিল মাত্র ২,৫৮৮ ইউনিট। ফলে এবারের সেপ্টেম্বরে বিক্রিতে ২৬৮ শতাংশ অগ্রগতি ঘটেছে। এদিকে গত মাসে সংস্থার বেস্ট-সেলিং মডেলের তকমা পেয়ে তালিকার শীর্ষস্থান দখল করেছে Mahindra Bolero। একাই ৮,৭৭২জন নতুন ক্রেতার মুখ দেখেছে। আর ৬,২৮২ ইউনিট বিক্রির মাধ্যমে সংস্থার তৃতীয় বেস্ট-সেলিং মডেলের তকমা কেড়ে নিয়েছে Mahindra XUV300।

Mahindra Scorpio N এখন ২.০ লিটার টার্বো পেট্রোল ও ২.২ লিটার ডিজেল ইঞ্জিনের বিকল্পে অফার করা হয়। ম্যানুয়াল গিয়ারবক্স সমেত টার্বো পেট্রোল মোটরটি থেকে ২০৩ বিএইচপি শক্তি এবং ৩৭০ এনএম টর্ক উৎপন্ন হয়। এবং এর অটোমেটিক ট্রান্সমিশন ইঞ্জিনটির আউটপুট ৩৮০ এনএম। অন্যদিকে ম্যানুয়াল ট্রান্সমিশন যুক্ত ডিজেল ইঞ্জিনটির আউটপুট যথাক্রমে ৩০০ এমএম সহ ১৩২ বিএইচপি এবং ৩৭০ এমএম সহ ১৭৫ বিএইচপি। এবং অটোমেটিক গিয়ারবক্স ইঞ্জিন থেকে ৪০০ এনএম টর্ক উৎপন্ন হয়। এটি জিপ, জ্যাপ এবং জুম – এই তিনটি ড্রাইভিং মোড সহ অফার করা হয়।

Scorpio Classic-তে আগের চাইতে শক্তিশালী ২,১৮৪ সিসি ২.২ mHawk পাওয়ারট্রেনে। যার আউটপুট ১৩০ বিএইচপি এবং ৩০০ এনএম। এই একই ক্ষমতা Thar এবং এন্ট্রি লেভেল Scorpio N এও পাওয়া যায়। গাড়িটি আগে ২,১৭৯ সিসি ডিজেল ইঞ্জিনে চলত। ২.২ mHawk ইঞ্জিনের সাথে দেওয়া হয়েছে একটি ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। নতুন পাওয়ারট্রেন ১৪ শতাংশ বেশি জ্বালানি সাশ্রয় করবে বলে দাবি সংস্থার। এর বেস মডেলটির দাম ১১.৯৯ লক্ষ টাকা এবং টপ-এন্ড ভ্যারিয়েন্টের মূল্য ১৫.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥