পেট্রলের থেকে বেশি মাইলেজ, Maruti Brezza লঞ্চ হবে নতুন অবতারে

Avatar

Updated on:

Maruti Suzuki Brezza CNG variant details leaked

আনুষ্ঠানিক ভাবে লঞ্চের পর গত জুন মাস থেকে বিক্রি শুরু হয়েছে নতুন প্রজন্মের Maruti Suzuki Brezza-র। কম্প্যাক্ট এসইউভিটি এখন ট্রিম অনুযায়ী ৭.৯৯ লাখ থেকে ১৩.৬৯ লাখ টাকার প্রাইস রেঞ্জে উপলব্ধ (এক্স-শোরুম)। এদিকে বর্তমানে ভারতে সবচেয়ে বেশি সিএনজি গাড়ি বেচে ইন্দো-জাপানি সংস্থাটি। আর এখন মনে হচ্ছে মারুতি তাদের নতুন Brezza মডেলটি CNG ভ্যারিয়েন্টেও লঞ্চ করতে চলেছে।

আপকামিং Maruti Brezza CNG সম্পর্কে নানা তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। জানা গিয়েছে, এর প্রতিটি ভ্যারিয়েন্ট ফ্যাক্টরি ফিটেড সিএনজি কিটের সাথে আসবে৷ ম্যানুয়াল এবং অটোমেটিক উভয় গিয়ারবক্সের বিকল্প থাকবে। ভ্যারিয়েন্টের সংখ্যা হবে সাত – CNG LXI 5MT, CNG VXI 5MT/6AT, CNG ZXI 5MT/6AT এবং CNG ZXI 5MT/6T‌। বুট স্পেসের জায়গা অর্থাৎ একদম পিছনে জিনিসপত্র রাখার জায়গায় থাকবে সিএনজি ট্যাঙ্ক।

স্পেসিফিকেশনের কথা বললে, Brezza CNG-র পাওয়ার রেগুলার পেট্রল ভার্সনের থেকে কিছুটা কম হবে। যা এখন ১০২ হর্সপাওয়ার এবং ১৩৭ এনএম টর্ক উৎপন্ন করে। তবে ক্ষমতা কম হলেও মাইলেজ হবে দারুণ। কেজি প্রতি গ্যাসে ২৫-৩০ কিলোমিটার মাইলেজ দিতে পারবে বলে আশা করা যায়। তুলনাস্বরূপ, অটোমেটিক ও ম্যানুয়াল ট্রান্সমিশনের সাধারণ পেট্রল ইঞ্জিন থেকে যথাক্রমে ১৯.৮০ কিমি ও ২০.১৫ কিমি মাইলেজ পাওয়া যায়।

গাড়িটির সিএনজি ভার্সনেও একই ফিচার দেখা যাবে বলে মনে করা হচ্ছে। অ্যাপল কার প্লে ও অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি-সহ ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, হেড আপ ডিসপ্লে, এবং ভয়েস কমান্ড সাপোর্ট, সানরুফ, রিয়ার এসি ভেন্ট, টাইপ এ ও সি ফাস্ট চার্জার, হিল হোল্ড অ্যাসিস্ট, ক্রুজ কন্ট্রোল, ছয়টি এয়ারব্যাগ, রিয়ার পার্কিং ক্যামেরা, প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥