Maruti Suzuki Fronx: বুকিং 6000 ছুঁই ছুই, মারুতির নতুন গাড়ি বাজারে আসার আগেই চমকে দিচ্ছে

Avatar

Updated on:

Maruti Suzuki Fronx get over 5500 bookings

গত ১২ই জানুয়ারি নয়ডাতে অনুষ্ঠিত হওয়া অটো এক্সপো ২০২৩ তে প্রদর্শিত হয় মারুতি সুজুকির (Maruti Suzuki) নতুন ক্রসওভার মডেল Fronx। সে দিনই মারুতি সুজুকি তাদের ওয়েবসাইটের পাশাপাশি তাদের Nexa শোরুম থেকে আগাম বুকিং চালু করেছে। সংস্থার তরফ থেকে গাড়ি কেনার জন্য আগাম ১১,০০০ টাকা জমা দিয়ে টোকেন সংগ্রহ করার কথা ঘোষণা করা হয়েছে। শুনলে অবাক হবেন গাড়িটি উন্মোচনের তিন সপ্তাহের মধ্যেই ৫৫০০ এর বুকিং জমা পড়েছে ঝুলিতে।

প্রি-বুকিংয়ের এই সংখ্যা থেকে সহজেই অনুমেয় যে এটি বাজারে কেমন সাড়া ফেলতে চলেছে। আগামী এপ্রিল মাসেই আনুষ্ঠানিক লঞ্চ ও দাম প্রকাশ হবে
মারুতি ফ্রঙ্কস এর। সংস্থার নেক্সা ডিলারশিপের Nহাত ধরে গ্রাহকদের কাছে চাবি পৌঁছে যাবে। এই গাড়িটিতে রয়েছে বেশ কিছু চমকপ্রদ নজরকাড়া বৈশিষ্ট্য যা বিশদে নিচে আলোচনা করা হলো।

Maruti Suzuki Fronx: কালার স্কিম

অত্যন্ত চিন্তাকর্ষক ৯ টি রংয়ের বিকল্প নিয়ে হাজির হচ্ছে মারুতি সুজুকি ফ্রঙ্কস। যার মধ্যে রয়েছে ৬ টি সিঙ্গেল টোন এবং ৩ টি ডুয়াল টোন বিশিষ্ট রং। সিঙ্গেল স্টোন কালার এর মধ্যে রয়েছে নেক্সা ব্লু, আর্কটিক হোয়াইট, অপুলেন্ট রেড, গ্রন্ডেউর গ্রে, ইয়ারথেন ব্রাউন এবং স্পেলনডিড সিলভার। এছাড়া ডুয়াল টোন কালারের মধ্যে রয়েছে ইয়ারথেন ব্রাউনের সাথে ব্লুইশ ব্ল্যাক, ব্লুইশ ব্ল্যাকের এর সাথে অপুলেন্ট রেড এবং ব্লুইশ ব্ল্যাকের সাথে স্প্লেনডিড সিলভার।

Maruti Suzuki Fronx: ডিজাইন

ডিজাইনের ব্যাপারে বলা যায় গ্র্যান্ড ভিতারা থেকে বেশ অনুপ্রাণিত হয়ে মারুতি সুজুকি ফ্রঙ্কস নিজেকে ক্রোম ফিনিশ সহযোগে নেক্সওয়েভ গ্রীলে সাজিয়েছে। এলইডি ডিআরএল এর সাথে অটোমেটিক এলইডি হেডল্যাম্প আছে। আবার ফ্রন্ট এবং রিয়ার বাম্পারে ক্রোম অন্তর্ভুক্ত করা আছে। গাড়িটির দুপাশ সিলভার কালার যুক্ত রুফ রেল এবং ওআরভিএম সুসজ্জিত। এছাড়া রয়েছে ১৬ ইঞ্চির অ্যালয় হুইল।

Maruti Suzuki Fronx: ইন্টেরিয়র

ডুয়াল টোন থিম এর সাথে সামঞ্জস্য রেখে মারুতি সুজুকি ফ্রঙ্কস ধরা দিয়েছে অত্যন্ত আকর্ষণীয় রূপালী মেটাল ফিনিশ কালার অপশনে। উন্নত ফিচার সমৃদ্ধ হওয়ার পাশাপাশি গাড়িটিতে রয়েছে নয় ইঞ্চির স্মার্ট প্লে টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ৩ টি স্পোক বিশিষ্ট স্টিয়ারিং হুইল আর হেডআপ ডিসপ্লে । আবার এতে আপনি পাবেন আয়তকার এয়ার ভেন্ট, ওয়্যারলেস চার্জার,৩৬০ ডিগ্রি ক্যামেরা ইত্যাদি।

Maruti Suzuki Fronx: ইঞ্জিন স্পেসিফিকেশন

মারুতি সুজুকি ফ্রঙ্কস এর অন্যতম বিশেষত্ব হলো এটি দুটি ইঞ্জিন অপশনে উপলব্ধ হবে – ১.২ লিটারের ডুয়াল জেট পেট্রল ইঞ্জিন ও ১.৩ লিটারের বুস্টারজেট পেট্রোল ইঞ্জিন। প্রথমটি থেকে ৮৯ বিএইচপি শক্তি ও ১১৩ এনএম টর্ক উৎপন্ন হয়। এছাড়া এর সাথে যুক্ত রয়েছে পাঁচ ধাপ যুক্ত ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম। দ্বিতীয় ইঞ্জিনটি থেকে উৎপন্ন হয় ৯৯ বিএইচপি শক্তি ও ১৪৭ এনএম টর্ক। এক্ষেত্রেও ৫ ধাপ যুক্ত ম্যানুয়াল ইউনিট এবং ৬ ধাপ যুক্ত টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ার বাক্স উপলব্ধ রয়েছে।

Maruti Suzuki Fronx: আনুমানিক মূল্য এবং সেফটি ফিচার

নিরাপত্তার জন্য গাড়িটিতে থাকা উল্লেখযোগ্য একটি পার্টস হল হিল হোল্ড অ্যাসিস্ট এর সাথে যুক্ত ইএসপি। আবার যাত্রীদের সুরক্ষার্থে Zeta ও Alpha ভ্যারিয়েন্ট দুটিতে ছয়টি করে এয়ার ব্যাগ দেওয়া হয়েছে। এছাড়াও রোল ওভার মিটিগেশন, ABS এর সাথে EBD, ব্রেক আসিস্ট এবং ISOFIX থাকছে এতে। মারুতি সুজুকি Fronx এর এক্স শোরুম প্রাইস মোটামুটি ভাবে ৮ লাখ থেকে ১১ লাখ টাকার মধ্যে থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥