Maruti-র এই Special Heritage এডিশন গাড়ির মাত্র 300 পিস বাজারে পাওয়া যাবে

Avatar

Updated on:

Maruti Suzuki Jimny Special Heritage Edition showcased

যেখানে ভারতে পাঁচ দরজা বিশিষ্ট অফ-রোড এসইউভি (SUV) Maruti Suzuki Jimny-র লঞ্চকে ঘিরে জোর চর্চা চলছে, ঠি সেই মুহূর্তে আন্তর্জাতিক বাজারে জিমনির তিন দরজার ভার্সনের স্পেশাল এডিশন মডেল উন্মোচন করা হল। যার নামকরণ হয়েছ Jimny Special Heritage Edition। গাড়িটির মাত্র ৩০০ ইউনিট তৈরি করা হবে এবং এটি কেবলমাত্র অস্ট্রেলিয়ার বাজারে উপলব্ধ হবে। সেদেশে গাড়িটির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৮ লক্ষ টাকা।

Suzuki Jimny Special Heritage Edition স্পেসিফিকেশন ও কালার

জিমনি স্পেশাল হেরিটেজ এডিশন কেবলমাত্র ম্যানুয়াল-পেট্রল ইঞ্জিন বিকল্পে বেছে নেওয়া যাবে। শক্তি জোগাতে এতে থাকবে একটি ১.৫ লিটার মোটর, যার সাথে সংযুক্ত ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। এর স্ট্যান্ডার্ড মডেলটিতে ফোর-হুইল ড্রাইভট্রেনের সুবিধা মিলবে। আবার ৪-স্পিড অটোমেটিক গিয়ারবক্সের বিকল্পে বেছে নেওয়া যাবে এসইউভি-টি।

বডি কালারের প্রসঙ্গে বললে, লিমিটেড স্পেশাল হেরিটেজ এডিশনটি ব্ল্যাক পার্ল, জাঙ্গেল গ্রীন, হোয়াইট এবং মিডিয়াম গ্রে কালারে কেনা যাবে। এর বডি বরাবর অরেঞ্জের ছোঁয়া, সাথে লালের স্ট্রিপস এবং মাডফ্ল্যাপ্স, আকর্ষণীয় লুক দিয়েছে। মডেলটির পাশে ‘জিমনি হেরিটেজ এডিশন’ বড়বড় অক্ষরে লেখা রয়েছে।

Suzuki Jimny Special Heritage Edition ফিচার্স

Jimny-র টপ-স্পেক মডেলটির মতোই স্পেশাল হেরিটেজ এডিশনটির অন্দরমহল সাজানো হয়েছে। বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে একটি ৭ ইঞ্চি টাচস্ক্রিন, অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো, ক্লাইমেট কন্ট্রোল, কিলেস এন্ট্রি এবং একটি মাল্টি-ইনফো ডিসপ্লে।

এদিকে ভারতে Jimny-র পাঁচ দরজা বিশিষ্ট মডেলটি শীঘ্রই হাজির করা হবে। ইতিমধ্যেই ১০,০০০ টাকার বিনিময়ে গাড়িটির বুকিং শুরু হয়েছে। Zeta ও Alpha – এই দুটি ভ্যারিয়েন্টে হাজির হবে। ম্যানুয়াল এবং অটোমেটিক – উভয় ট্রান্সমিশনের বিকল্পে বেছে নেওয়া যাবে গাড়িটি।

সঙ্গে থাকুন ➥