এসইউভি গাড়ির বাজার কাঁপাচ্ছে Tata Nexon, যে ফিচারগুলি একে অপারেজয় করে তুলবে

Avatar

Updated on:

Tata Nexon needs these Top 5 features

বর্তমান ভারতের এসইউভি গাড়ির বাজারে প্রতি মাসে সর্বাধিক বিক্রির মুকুটধারী মডেলটি হল Tata Nexon। সম্প্রতি গাড়িটির নতুন ভার্সন এদেশে টেস্টিং করতে দেখা গিয়েছে। নয়া মডেলটি ২০২৪ সালের মধ্যেই লঞ্চ করা হতে পারে। নেক্সনের জনপ্রিয়তা উর্দ্ধমুখী হলেও, বর্তমানে এতে বেশ কিছু বৈশিষ্ট্যের অভাব রয়েছে। যেগুলি সংযোজন করলে টাটা নেক্সন হয়ে উঠবে অপরাজেয়। এই প্রতিবেদনে তার মধ্যে পাঁচ বৈশিষ্ট্য সম্পর্কে আলোচনা করা হল।

৬টি এয়ারব্যাগ

Nexon একাধিক ভ্যারিয়েন্টে অফার করা হয়। প্রতিটি মডেলেই রয়েছে ডুয়েল এয়ারব্যাগ। ফলে কেবল চালক এবং চালকের পাশের যাত্রীর সুরক্ষা মেলে। তাই পেছনের সারিতে বসা যাত্রীদের সুরক্ষার্থে কমপক্ষে আরও চারটি এয়ারব্যাগ দেওয়া উচিত। গাড়িটির প্রতিপক্ষ মডেলগুলিতে ইতিমধ্যেই চারটি এয়ারব্যাগ দেওয়ার চল শুরু হয়ে গিয়েছে।

বৃহত্তর ইনফোটেনমেন্ট

টাটা নেক্সনে রয়েছে একটি ৭ ইঞ্চি ইনফোটেনমেন্ট ডিসপ্লে এবং ৮টি স্পিকার। জেবিএল এর সাউন্ড সিস্টেম দেওয়া হলেও অন্যান্য গাড়ির চাইতে এর হেড ইউনিটটি বেশ ছোট এবং অতি সাধারণ। Kia Sonet-এ যেমন উক্ত সেইমেন্টের বৃহত্তম টাচস্ক্রিন দেওয়া হয়েছে। Nexon-এ রয়েছে সবচেয়ে ছোট ইউনিট।

৩৬০ ডিগ্রি ক্যামেরা

নেক্সনের একটি ভ্যারিয়েন্টেও রিভার্স পার্কিং ক্যামেরা নেই। ফলে পার্কিং করতে চালকের অসুবিধা হয় বৈকি। সংশ্লিষ্ট সেগমেন্টের অন্যান্য মেলে যা বর্তমান। তবে আশা করা হচ্ছে, নেক্সনের আপডেটেড মডেলটিতে ৩৬০ ডিগ্রি ক্যামেরা দেওয়া হতে পারে।

অ্যাম্বিয়েন্ট লাইটিং

গাড়িতে অন্দরমহলের প্রিমিয়াম ফিল বাড়াতে অ্যাম্বিয়েন্ট লাইটিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আবার সমগ্র কেবিনে হরেক রঙের অভিজ্ঞতা দিতে এর জুড়ি মেলা ভার। আশা করা হচ্ছে গাড়িটির ফেসলিফ্ট ভার্সনে অ্যাম্বিয়েন্ট লাইটিং থাকবে।

নতুন ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার

Nexon-এর বাজার চলতি মডেলে দেওয়া হয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ইউনিট। সময়ের সাথে ক্লাস্টারের লুকে পরিবর্তন নিয়ে আসা প্রয়োজন।

সঙ্গে থাকুন ➥