Top 5 Car Discounts: ইয়ার-এন্ড সেলে অফারের বন্যা, গাড়িতে 2 লাখ টাকা অব্দি ছাড়

Avatar

Updated on:

Top 5 Car Discounts December 2022

গাড়ি কেনার কথা ভেবেছেন? তবে আর দেরি কিসের! এই ডিসেম্বরেই ঘরে আনুন আপনার স্বপ্নের চার চাকাকে। নতুন বছরের আগে “ইয়ার এন্ড” সেল নিয়ে হাজির এদেশের নামিদামি বেশিরভাগ সংস্থাই। বহু সংখ্যক গ্রাহককে আকৃষ্ট করতে দেওয়া হচ্ছে দেদার ছাড়। এই সুযোগকে কাজে লাগিয়ে নিজের পছন্দের গাড়িটি খানিকটা কম দামে কেনার সুযোগ হাতছাড়া করা উচিত নয়। এই প্রতিবেদনে চলতি মাসে সর্বাধিক ছাড়ে উপলব্ধ পাঁচ গাড়ির সন্ধান রইল।

Jeep Meridian

Grand Cherokee ভারতের মাটিতে পা ফেলার আগে এই মুহূর্তে আমেরিকার এই নির্মাতার সবচেয়ে প্রিমিয়াম লাক্সারি এসইউভি হিসেবে নিজের স্থান পাকা রেখেছে Meridian। কম্পাস প্লাটফর্মের উপর নির্মিত ৭ সিটযুক্ত এই গাড়িটি অত্যাধুনিক বৈশিষ্ট্য ও প্রযুক্তিতে ঠাসা। ৪×৪ পাওয়ার ট্রেন যুক্ত এইএসইউভিতে রয়েছে ২.০ লিটারের ডিজেল ইঞ্জিন। ডিসকাউন্টের প্রসঙ্গে বলতে গেলে Jeep Meridian-এ সর্বোচ্চ ২ লাখ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে। মুম্বাইতে এর অন-রোড প্রাইস ৩৬.৫৯ লাখ টাকা।

Hyundai Kona Electric

আমাদের দেশে জনপ্রিয় বৈদ্যুতিক গাড়ি MG ZS EV-এর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হল Kona Electric। হুন্ডাইয়ের এই গাড়িটি ভারতে CBU হিসাবে এসেছে, অর্থাৎ এর যন্ত্রাংশগুলি অ্যাসেম্বল হয়েছে এদেশের মাটিতে। Hyundai Kona Electric গাড়িটিতে শক্তিভান্ডার হিসেবে উপস্থিত রয়েছে ৩৯.২ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি প্যাক। এর সামনের চাকায় অবস্থিত বৈদ্যুতিক মোটরটি থেকে উৎপাদিত পাওয়ার ও টর্ক যথাক্রমে ১৩৪ বিএইচপি ও ৩৯৫ এনএম। সংস্থার দাবি অনুযায়ী সম্পূর্ণ চার্জে এটি ৪৫২ কিমি পথ পাড়ি দিতে পারে। ব্যাটারি চালিত প্রিমিয়াম গাড়ি হিসেবে Hyundai Kona Electric যথেষ্ট ভালো অপশন। বর্তমানে এর উপর ১.৫ লাখ টাকা পর্যন্ত ডিসকাউন্ট মিলছে।

Mahindra Marazzo

দেশীয় গাড়ি নির্মাতা মাহিন্দ্রার আট সিটযুক্ত মাল্টিপারপাস ভেইকেল হিসেবে প্রসিদ্ধি লাভ করেছে Marazzo। একে চালিকাশক্তি যোগায় ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন, যা ১২১ বিএইচপি শক্তি এবং ৩০০ এনএম টর্ক উৎপাদন করতে পারে। সাথে রয়েছে ৬ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। তবে মাহিন্দ্রার এই গাড়িটি সংস্থার অন্যান্য মডেলের মতোই GNCAP-র থেকে চার স্টার যুক্ত সেফটি রেটিং পেয়ে অন্যতম সুরক্ষিত গাড়ির তকমা পেয়েছে। বর্তমানে আপনি Marazzo কিনতে চাইলে ৬০,০০০ টাকা ছাড় পেতে পারেন।

Maruti Ignis

মারুতির কথামতো Ignis আসলে এসইউভি মডেল থেকেই অনুপ্রাণিত হয়ে বানানো। এখানে রয়েছে ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন। সাথে ফাইভ স্পিড ম্যানুয়াল ও অটোমেটিক গিয়ার বক্স অপশন উপলব্ধ রয়েছে। মারুতি সুজুকির প্রিমিয়াম আউটলেট নেকসা(Nexa) থেকেই কিনতে পাওয়া যায় এটি। বর্ষ শেষের ডিসকাউন্টের দৌলতে Maruti Ignis-র উপর ৫৫,০০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া সম্ভব।

Skoda Kushaq

এদেশের নিরাপদ গাড়ির তকমা অনেক দিন আগেই পেয়েছে Skoda Kushaq। কারণ এতে ফাইভ স্টার সেফটি রেটিং রয়েছে। এই গাড়িটিকে চালিকাশক্তি যোগাতে দুই ধরনের টার্বো পেট্রোল ইঞ্জিন অপশন হিসেবে পাওয়া যায়। এছাড়াও অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে সানরুফ, ছয়টি এয়ার ব্যাগ, ভেন্টিলেটেড সিট, ক্রুজ কন্ট্রোল, অ্যাডভান্সড ইনফটেনমেন্ট সিস্টেম সহ আরো অনেক কিছু। Skoda Kushaq-র এই মডেলটি বর্তমানে ৭৫,০০০ টাকা ডিসকাউন্টে কিনতে পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, ছাড়ের অঙ্ক শহর ও ডিলার ভেদে ভিন্ন হতে পারে। তাই গাড়ি কিনবেন বলে মনস্থির করলে নিকটবর্তী শোরুমে অফার উপলব্ধ কিনা, তা জেনে নিশ্চিত হওয়ার পরামর্শ রইল।

সঙ্গে থাকুন ➥