30 হাজার টাকার কমে iQOO Neo 7 5G নাকি Nothing Phone 1 নাকি OnePlus Nord 2T 5G ফোন সেরা হবে

Avatar

Updated on:

iQOO Neo 7 5G vs Nothing Phone 1 vs OnePlus Nord 2T 5G compared

iQOO গতকাল ভারতের বাজারে ৩০,০০০ টাকারও কম দামে iQOO Neo 7 5G নামক একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। তাই যারা হালফিলে মিড-রেঞ্জে কোনো ব্র্যান্ড-নিউ হ্যান্ডসেট কেনার পরিকল্পনা করছেন, তাদের জন্য নিঃসন্দেহে এটি একটি দারুণ সুসংবাদ। উল্লেখ্য যে, ৩০,০০০ টাকার আশেপাশে চলতি সময়ে এদেশের বাজারে একাধিক স্মার্টফোন উপলব্ধ রয়েছে, যার মধ্যে অন্যতম দুটি হল Nothing Phone (1) এবং OnePlus Nord 2T 5G। লঞ্চ হওয়ার পর থেকেই এই হ্যান্ডসেট দুটি ইউজারমহলে ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছে। সেক্ষেত্রে ক্রেতাদের মনে এখন নিশ্চয়ই এই প্রশ্ন আসছে যে, iQOO-র নয়া স্মার্টফোনটিতে এমন কোন কোন বিশেষ ফিচার পাওয়া যাবে, যার জন্য চলতি সময়ে এটি কেনা ফায়দাজনক বলে প্রমাণিত হতে পারে? ক্রেতাদের সুবিধার্থে আজকের এই প্রতিবেদনে আমরা iQOO Neo 7 5G, Nothing Phone (1) এবং OnePlus Nord 2T 5G – এই তিনটি ডিভাইসের ফিচার, স্পেসিফিকেশন এবং দামের মধ্যে তুল্যমূল্য বিচার করতে চলেছি। এবার এই আর্টিকেলটি পড়ে আপনারা নিজেরাই সিদ্ধান্ত নিন যে, কোন স্মার্টফোনটি কেনা আপনাদের জন্য ফায়দাজনক হবে।

iQOO Neo 7 5G vs Nothing Phone (1) vs OnePlus Nord 2T 5G: ডিজাইন ও ডিসপ্লে

আইকো নিও ৭ ৫জি এবং ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি উভয় ডিভাইসেই গ্লাস ফ্রন্ট এবং প্লাস্টিক ব্যাক সহ প্লাস্টিক ফ্রেম বিদ্যমান, তবে নাথিং ফোন (১)-এ গ্লাস ফ্রন্ট এবং গ্লাস ব্যাক সহ অ্যালুমিনিয়াম ফ্রেম রয়েছে। এছাড়া, আইকো, ওয়ানপ্লাস, এবং নাথিং-এর ফোন তিনটিতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ যথাক্রমে ৬.৭৮ ইঞ্চি, ৬.৪৩ ইঞ্চি এবং ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। উল্লেখ্য যে, ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি-র ডিসপ্লেটি ৯০ হার্টজ এবং অন্য দুটি ডিভাইসের স্ক্রিন ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে।

iQOO Neo 7 5G vs Nothing Phone (1) vs OnePlus Nord 2T 5G: পারফরম্যান্স ও সফটওয়্যার

নতুন আইকো নিও ৭ ৫জি ফোনটি Mediatek Dimensity 8200 (4nm) প্রসেসর সহ বাজারে এসেছে। অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি Mediatek Dimensity 1300 (6nm) এবং নাথিং ফোন (১) Qualcomm Snapdragon 778G+ 5G (6nm) প্রসেসর দ্বারা চালিত। অর্থাৎ, নিঃসন্দেহে উক্ত তিনটি ডিভাইসের মধ্যে সবচেয়ে সেরা পারফরম্যান্স প্রদান করতে সক্ষম আইকো নিও ৭ ৫জি। বলে রাখি, সবকটি হ্যান্ডসেটেই ১২ গিগাবাইট পর্যন্ত র‌্যামের অপশন রয়েছে। আইকোর ফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ (Android 13) এবং বাকি দুটি ডিভাইসে অ্যান্ড্রয়েড ১২ (Android 12) ভিত্তিক সফটওয়্যার স্কিনের দেখা মিলবে।

iQOO Neo 7 5G vs Nothing Phone (1) vs OnePlus Nord 2T 5G: ক্যামেরা এবং ব্যাটারি

নয়া আইকো নিও ৭ ৫জি-এ রয়েছে ৬৪+২+২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সিস্টেম। অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি ফোনে ৫০+৮+২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। আবার, নাথিং ফোন (১)-এ ৫০+৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরার দেখা মিলবে। এছাড়া, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি-তে রয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা; তবে অন্য দুটি ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য আইকো নিও ৭ ৫জি-তে মিলবে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫০০০ এমএএইচ ব্যাটারি। অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি এবং নাথিং ফোন (১) উভয় হ্যান্ডসেটেই ৪৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যেগুলি যথাক্রমে ৮০ ওয়াট এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

iQOO Neo 7 5G vs Nothing Phone (1) vs OnePlus Nord 2T 5G: দাম

ভারতে আইকো নিও ৭ ৫জি-এর বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। আবার, ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি এবং নাথিং ফোন (১) কিনতে হলে গ্রাহকদের যথাক্রমে ২৮,৯৯৯ টাকা এবং ২৮,৬০০ টাকা খরচ করতে হবে। তবে এক্ষেত্রে বলে রাখি, ফ্লিপকার্ট (Flipkart), অ্যামাজন (Amazon)-এর মতো জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে উক্ত স্মার্টফোনগুলি কিনলে ব্যাঙ্ক অফার এবং এক্সচেঞ্জ বোনাসের দৌলতে এগুলির দাম আরও বেশ কিছুটা কমিয়ে ফেলতে সক্ষম হবেন ক্রেতারা।

সঙ্গে থাকুন ➥