Piaggio লঞ্চ করল স্টাইলিশ ইলেকট্রিক স্কুটার, এক চার্জে প্রায় 100 কিমি

Avatar

Updated on:

2023 Piaggio 1 Electric Scooter Series launched

ইতালীয় সংস্থা পিয়াজিয়ো (Piaggio) তাদের 1 ইলেকট্রিক স্কুটার সিরিজের নতুন ভার্সন লঞ্চ করল। ইতালির মিলানে EICMA বাইক শো চলাকালীন এই সম্পর্কে ঘোষণা করেছে সংস্থা। নতুন মডেলটিতে অন্তর্ভুক্ত তিনটি ইলেকট্রিক স্কুটার – Piaggio 1, Piaggio 1+ এবং Piaggio 1 Active। এই নতুন মডেলগুলির ইকো মোডে রেঞ্জ প্রায় ৯০ কিলোমিটার। আবার টপ স্পিড প্রায় ৬০ কিমি/ঘন্টা।

Piaggio 1 ও Piaggio 1-এর টপ স্পিড ঘন্টায় ৪৫ কিমি। এবং রেঞ্জ যথাক্রমে প্রায় ৫০ কিমি ও ৯০ কিমি। অন্যদিকে Piaggio 1 Active হল একটি চিরাচরিত ডিজাইনের ব্যাটারি স্কুটার। এটি প্রতি ঘন্টায় সর্বোচ্চ ৬০ কিমি গতিবেগ। Piaggio 1-এর উল্লিখিত তিনটি ভ্যারিয়েন্ট বিভিন্ন ধরনের গ্রাহকদের কথা মাথায় রেখে আনা হয়েছে। আবার প্রতিটি মডেলেই রয়েছে একটি রিমুভেবল ব্যাটারি।

ডিজাইনের দিক থেকে 2023 Piaggio 1-এ রয়েছে ছিমছাম লুক। নিত্যদিন শহুরে রাস্তায় চলাফেরার জন্য এই স্কুটারগুলি আদর্শ। আবার পাহাড়ি রাস্তায় চলার ক্ষেত্রেও এদের পারফরম্যান্সে কোনোরকম ঘাটতি নজরে পড়বে না। এগুলি সর্বোচ্চ ৩ কিলোওয়াট পর্যন্ত আউটপুট উৎপাদন করতে সক্ষম।

সুরক্ষার সাথে কোনো আপোষ না করে Piaggio 1-এর মডেলগুলিতে শক্তিশালী ফ্রেম দেওয়া হয়েছে। ঈদের ফিচারের তালিকায় রয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, ফুল এলইডি লাইটিং এবং কিলেস অপারেশন। সিটের নিচে হেলমেট রাখার মত স্টোরেজ রয়েছে।

স্কুটারগুলি ছয়টি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – গ্রে, হোয়াইট, ব্ল্যাক, সানসাইন মিক্স, আর্কটিক মিক্স এবং ফ্লেম মিক্স। শেষের তিনটি কালার স্কিম তরুণ প্রজন্মকে উদ্দেশ্য করে ডুয়েল টোন থিমের সাথে আনা হয়েছে। লঞ্চ হলেও এখনও পর্যন্ত এদের দাম ঘোষণা করা হয়নি।

সঙ্গে থাকুন ➥