Hero Motocorp এর প্রথম বৈদ্যুতিক স্কুটার আসছে 7 অক্টোবর, দাম কত হবে

Avatar

Updated on:

Hero Motocorp Electric Scooter launch on October 7

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আগামী ৭ই অক্টোবর আত্মপ্রকাশ করতে চলেছে হিরো মটোকর্পের(Hero Motocorp) প্রথম ব্যাটারি চালিত দ্বিচক্রযান। এটি সংস্থার অধীনস্থ ব্রান্ড Vida এর নামে লঞ্চ করা হবে। বর্তমানে বিশ্বের অন্যতম বড় দুই চাকার নির্মাতা হিরো আগত ফেস্টিভ সিজনকে লক্ষ্য করেই তাদের এই বৈদ্যুতিক স্কূটারটির লঞ্চের দিনক্ষণ স্থির করেছে। রাজস্থানে অবস্থিত হিরোর গ্লোবাল সেন্টার অফ ইনোভেশন এন্ড টেকনোলজি(CIT) এর চত্বরেই অনুষ্ঠিত হবে এই সমগ্র লঞ্চের অনুষ্ঠানটি। হিরো মটোকর্পের ১০ বছর পূর্তি অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে আত্মপ্রকাশ করছে তাদের এই ব্যাটারী চালিত স্কুটার।

গত বছরের আগস্ট মাসেই হিরোর তরফে তাদের এই স্কুটারটির প্রথম টিজার প্রকাশ করা হয়। উপরন্তু হিরোর এই নতুন স্কুটারটির দাম বাজার চলতি অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের থেকে খানিকটা কম রাখার লক্ষ্যমাত্রা নিয়েছে তারা। তাই স্বাভাবিকভাবেই বহু সংখ্যক মানুষকে আকৃষ্ট করতে পারবে এটি। বাস্তবিক ক্ষেত্রে এই স্কুটার মূলত সেফটি ও ব্যাটারি রেঞ্জকে মাথায় রেখেই তৈরি করা হয়েছে। তবে কোনোভাবেই কিন্তু এটি কম গতি সম্পন্ন স্কুটার নয়।

ভিডার তরফে এই স্কুটারটির লঞ্চের দিনক্ষণ প্রথমে জুলাই মাসে নির্ধারিত করা হয়। যদিও এর লঞ্চের বিলম্বের কারণ হিসাবে হিরো মটোকর্পের চেয়ারম্যান ও মুখ্য কার্যনির্বাহী আধিকারিক পবন মুঞ্জাল বিশ্বের ভৌগোলিক অব্যবস্থা ও সেমিকন্ডাক্টর চিপের আকাল এবং জোগান শৃংখলের সমস্যাকেই দায়ী করেন। তিনি বলেন, “জনগণের কথা ভেবেই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে জুলাই মাসের পরিবর্তে আগামীতে আসা উৎসবমুখর দিনগুলিতে আমাদের প্রথম ব্যাটারি চালিত যানবাহন লঞ্চ করা হবে”।

প্রসঙ্গত, হিরো মটোকর্পের এই স্কুটারটি সংস্থার অন্ধ্রপ্রদেশের চিতরে অবস্থিত কারখানা থেকে তৈরি করা হবে। তাছাড়াও এই সেগমেন্টে আগামীতে ৭৬০ কোটি টাকা বিনিয়োগ করার পরিকল্পনা রয়েছে তাদের। উপরন্তু আগামী দিনে বৈদ্যুতিক জগতে আরো বেশি সংখ্যক দুই চাকার মডেল তৈরি করার লক্ষ্যে তাইওয়ানের সংস্থা Gogoro এর সাথে ব্যাটারি সোয়াপিং প্রযুক্তির জন্য চুক্তিবদ্ধ হয়েছে হিরো মটোকর্প।
হিরোর এই নতুন ইলেকট্রিক স্কুটারটিকে প্রতিদ্বন্দ্বিতা জানাতে ইতিমধ্যেই বাজারে হাজির TVS iQube, Bajaj Chetak ও Ola S1।

সঙ্গে থাকুন ➥