iGowise BeiGo X4: খুব মিষ্টি দেখতে ই-স্কুটার লঞ্চ হল, জিনিসপত্র রাখার অঢেল জাগা, ফুল চার্জে যাবে 150 কিমি

Avatar

Updated on:

iGowise BeiGo X4 E-Scooter launched

ভারসাম্য বজায় রাখতে জানুন আর নাই জানুন, এই ইলেকট্রিক স্কুটারটি চালানো কেবল বাঁ হাতের খেল। ভারতের বাজারে আজ আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল তিন চাকার বৈদ্যুতিক স্কুটার Beigo X4। এর নির্মাণকারী সংস্থাটি হল বেঙ্গালুর আইগোওয়াইজ মোবিলিটি (iGowise Mobility)। কোম্পানির দাবি, ভারতের বাজারে উপলব্ধ ই-স্কুটারগুলির ‘এসইউভি’ (SUV) হল এটি। যার কারণ এর সেগমেন্ট ফার্স্ট ৬০ কিমি বুট স্পেস এবং ফুল চার্জে ১৫০ কিলোমিটার পথ চলার সক্ষমতা।

বৃহৎ চেহারার এই Beigo X4-এ উপস্থিত ইন-বিল্ট পিলিয়ন ফুট-রেস্ট এবং বেশ বড়সড় সমান ফ্লোরবোর্ড। তবে সবচেয়ে আকর্ষণের বিষয়বস্তু হল স্কুটারটির পেছনে দেওয়া হয়েছে একজোড়া হুইল। এর অর্থ হলো ট্রাফিক জ্যাম হোক বা অন্য কোনো সময়, ফ্লোরবোর্ড থেকে চালককে পা নামানোর প্রয়োজন পড়বে না। নিজের ব্যালেন্স নিজেই বজায় রাখবে স্কুটারটি।

iGowise Beigo X4 ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি, যা অগ্নি প্রতিরোধক বৈশিষ্ট্যযুক্ত। স্কুটারটিতে দেওয়া হয়েছে এলইডি লাইটিং, দুই চাকায় ডিস্ক ব্রেক এবং ফিউচারিস্টিক ডিজাইন। সামনের ছোট গোলাকৃতি এলইডি লাইটটি দেখে মনে হবে স্কুটারের চোখ।

Beigo X4-এর বেস মডেলটির প্রারম্ভিক মূল্য ১.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এতে পাঁচ বছরের অথবা এক লাখ কিলোমিটারের (যেটি আগে হবে) ওয়ারেন্টি অফার করছে সংস্থা। এদেশের বাজারে স্কুটারটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে TVS iQube Electric ও Hero Vida V1। বর্তমানে সংস্থাটির বার্ষিক টু-হুইলার উৎপাদন ক্ষমতা ৩০,০০০ ইউনিট। তবে আগামীতে উৎপাদন বাড়াতে পুনরায় বিনিয়োগ করবে স্টার্টআপ আইগোওয়াইজ মোবিলিটি।

সঙ্গে থাকুন ➥