ডাউন পেমেন্ট নেই, খুবই কম সুদে EMI, বৈদ্যুতিক স্কুটার কেনা সহজ করতে iVOOMI Energy নয়া উদ্যোগ নিল

Avatar

Updated on:

iVOOMI Energy Partners Bajaj Finserv Electric Scooter Financing

দেশীয় ইলেকট্রিক স্কুটার নির্মাতা আইভূমি এনার্জি (iVOOMi Energy) এবারে ভারতের অন্যতম বড় ঋণ প্রদানকারী সংস্থা বাজাজ ফিনসার্ভ (Bajaj Finserv) এবং এল অ্যান্ড টি (L&T)-র সাথে জোটবদ্ধ হওয়ার কথা ঘোষণা করল। আমজনতার বৈদ্যুতিক স্কুটার কেনার জন্য পথে যাতে অর্থ বাঁধা না হয়ে দাঁড়ায় এবং মাসিক কিস্তির মাধ্যমে তাদের হাতে দু’চাকা গাড়ি তুলে দেওয়া যায়, সে কথা বিবেচনা করেই এই পদক্ষেপ নিয়েছে আইভূমি।

সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, এই চুক্তির ফলে ক্রেতারা নির্ঝঞ্ঝাটে লোন গ্রহণের সুবিধা পাবেন। যার মূল আকর্ষণের বিষয় হল, ইলেকট্রিক টু-হুইলারের অন-রোড মূল্যের ১০০ শতাংশ লোন হিসাবে দেওয়া হবে। মানে নিজের গাঁটের কড়ি খরচ করে ডাউনপেমেন্ট করার কোনো ঝক্কি পোহাতে হবে না।

আইভূমি এবং ফিনসার্ভ যৌথভাবে ক্রেতাদের মাত্র ৭% সুদের হারে ইএমআই দেওয়ার পরিকল্পনা করেছে। এমনকি আবেদন করার ২৪ ঘন্টার মধ্যে ক্রেতাদের হাতে লোনের অর্থ তুলে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এই ফিনান্সিংয়ের বিকল্প এদেশে সংস্থার ৫০টি ডিলারশিপ থেকেই উপলব্ধ হবে।

এই প্রসঙ্গে আইভূমি এনার্জির ম্যানেজিং ডিরেক্টর এবং সহ প্রতিষ্ঠাতা সুনীল বনসল বলেন, “আমরা এখন অফলাইন মডেলে ফাইন্যান্সিং সুবিধা চালু করছি। শীঘ্রই অনলাইন পোর্টালেও এই পরিষেবা যুক্ত হবে। ফলে গ্রাহকরা বাড়ি বসেই সহজ লোনের স্কিমে আইভূমির ইলেকট্রিক স্কুটার কিনতে পারবেন।”

কোম্পানি গ্রাহকদের অতীতের ক্রেডিট রেকর্ডের উপর ভিত্তি করে লোনের বিকল্প প্রদান করবে। যারা যোগ্য বলে প্রমাণিত হবে তাদেরকে স্কুটারের অন রোড মূল্যের ১০০% লোন দেওয়া হবে। সাথে থাকবে শূন্য ডাউনপেমেন্টের সুবিধা। লোন পরিশোধের সময়সীমা ৩ থেকে ৩৬ মাস পর্যন্ত বরাদ্দ করা হয়েছে। দিওয়ালির আগে ফাইন্যান্সিংয়ের এই বিকল্প স্কুটারের বিক্রি বৃদ্ধি করবে বলেই আশাবাদী আইভূমি।

সঙ্গে থাকুন ➥