সস্তায় ইলেকট্রিক স্কুটার গ্রাহকদের হাতে তুলে দিতে 300 শোরুম খুলবে Lectrix EV

Avatar

Updated on:

Lectrix EV open 300 Showrooms 2023 in India

দিনকে দিন পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে বৈদ্যুতিক যানবাহনের উৎপাদন। সমগ্র ভারতবর্ষ তথা বিশ্বজুড়েই যেন ইলেকট্রিক মবিলিটির ঝড় বয়ে যাচ্ছে। একদিকে যেমন মাথাচাড়া দিয়ে উঠছে একের পর এক দেশীয় সংস্থা তেমনিই সপ্তসিন্ধু পেরিয়েও ভারতে ভিড় জমাচ্ছে নানা রকম ইভি উৎপাদনকারী বৈদেশিক সংস্থা। খুলছে একের পর এক শোরুম আর আসছে নানা ধরনের চমক। তবে সাধারণ জনগণের কাছাকাছি পৌঁছতে হলে সবার প্রথমে প্রয়োজন প্রচুর সংখ্যক আউটলেট যেমনটা ক’দশক আগে করেছে বাজাজ কিংবা হিরোর মত সংস্থা। সেই লক্ষ্যেই এবার এগিয়ে এলো ভারতবর্ষের বুকে জন্ম নেওয়া ইলেকট্রিক স্কুটার নির্মাণকারী সংস্থা Lectrix EV।

২০২৩ সালের মাঝামাঝির সময়ের মধ্যেই আসমুদ্র হিমাচলজুড়ে আরো ৩০০ টি নতুন ডিলারশিপ খুলতে চলেছে এই ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা। এই লেক্ট্রিক্স ইভি সংস্থাটির বর্তমানে দিল্লি, কর্ণাটক, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড এবং জম্মু ও কাশ্মীর-সহ সারা দেশের ১৪টি রাজ্যে ৫০ এর বেশি ডিলার রয়েছে।

ডিলারশিগুলির মধ্যে ৬০ শতাংশ গত মাসেইচালু করেছে তারা। অতি দ্রুততার সঙ্গে সমগ্র দেশে অধিক সংখ্যক টাচ পয়েন্ট বাড়ানোর লক্ষ্যেই হাঁটছে লেক্ট্রিক্স ইভি। তাছাড়াও এই সংস্থার নজরে রয়েছে মূলত সারা দেশের টিয়ার ২ ও টিয়ার ৩ শহরগুলি। অতি সম্প্রতি মুম্বাই এবং ওড়িশার কেওনঝাড়ে নতুন শোরুম চালু করার পরেই পুনেতেও আরও একটি আউটলেটের উদ্বোধন করেছে তারা।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে তাদের এই নতুন ডিলারশিপের স্থানগুলি এমন জায়গায় করা হবে যেখানে তাদের গ্রাহকরা সহজেই পৌঁছাতে পারেন। এই কেন্দ্রগুলিতে তাদের ব্যাটারিচালিত টু-হুইলার বিক্রির পাশাপাশি সেগুলির সার্ভিস ও অন্যান্য প্রয়োজনীয় গ্রাহক পরিষেবা প্রদানের কাজটি সম্পন্ন করা হবে। সমস্ত গ্রাহককে ঝঞ্ঝাটহীন ওনারশিপ এক্সপেরিয়েন্স প্রদান করতে বদ্ধপরিকর তারা।

প্রসঙ্গত, বর্তমানে লেক্ট্রিক্স ইভি এর হাতে রয়েছে LXS ইলেকট্রিক স্কুটার যেখানে একগুচ্ছ কানেক্টেড ফিচার্স থাকা সত্ত্বেও দাম রয়েছে গ্রাহকদের সাধ্যের মধ্যেই। এর পাশাপাশি আগামী কয়েক মাসের মধ্যেই তাদের হাতে আসতে চলেছে আরো বেশ কয়েকটি নতুন মডেল। এই ব্যাপারে সংস্থার রিসার্চ ও ডেভেলপমেন্ট সংক্রান্ত কাজে যুক্তকর্মীরা সদা ব্যস্ত রয়েছেন।

সঙ্গে থাকুন ➥