Mercdes-Benz EQS 580 4MATIC এর বুকিং শুরু 25 লক্ষ টাকায়, 15 মিনিটের চার্জে 300 কিমি ছুটবে এই বৈদ্যুতিক গাড়ি

Avatar

Updated on:

Mercdes-Benz EQS 580 4MATIC Bookings Start

জার্মান লাক্সারি গাড়ি নির্মাতা Mercdes-Benz ভারতে তাদের পরবর্তী বিলাসবহুল গাড়ি রূপে EQS 580 4MATIC আগামী ৩০ সেপ্টেম্বর লঞ্চের ঘোষণা করল। সংস্থার তরফে জানানো হয়েছে, এটাই তাদের প্রথম লাক্সারি ইলেকট্রিক ভেহিকেল যা ভারতের কারখানায় অ্যাসেম্বেল করে তৈরি করা হয়েছে। একইসাথে প্রকাশ করা হয়েছে বুকিং অ্যামাউন্ট৷ মার্সিডিজের বিদ্যমান গ্রাহকরা ডেলিভারির ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী পুণের চাকানে সংস্থার ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি থেকে EQS 580 4MATIC ইলেকট্রিক গাড়িটির উদ্বোধন করবেন। মার্সিডিজ-বেঞ্জের ভারতীয় শাখার ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মার্টিন বলেন, এটি মার্সিডিজের সবচেয়ে ফিউচিরিস্টিক মেড-ইন-ইন্ডিয়া-ইন্ডিয়া গাড়ি এবং ডিজাইন, টেকনোলজি, ও সেফটির ক্ষেত্রে সমস্ত সীমা পার করবে।”

তিনি যোগ করেন, AMG EQS 53 4MATIC+ এর সাফল্যপূর্ণ আত্মপ্রকাশের পর থেকেই ভারতে নির্মিত EQS 580 4MATIC নিয়ে গ্রাহকদের চাহিদা বেড়েছে। আমাদের আশা, এই লাক্সারি ইলেকট্রিক ভেহিকেল ক্রেতাদের সমস্ত আশা ছাপিয়ে গিয়ে সংশ্লিষ্ট সেগমেন্টে একটি গেম চেঞ্জিং মডেলে পরিণত হবে। আগ্রহীরা মার্সিডিজের অনুমোদিত ডিলারশিপ বা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ২৫ লাখ টাকার বিনিময়ে গাড়িটি বুক করতে পারবেন।

Mercdes-Benz EQS 580 4MATIC এর সবচেয়ে বড় হাইলাইট হল এটি ১৫ মিনিটের চার্জে ৩০০ কিমি অব্দি দৌড়তে পারবে বলে দাবি করা হয়েছে। অবশ্য তার জন্য ২০০ কিলোওয়াট আওয়ার সুপারফাস্ট ডিজি চার্জার ব্যবহার করতে হবে। গাড়িটির ১০৭.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ৩৮৫ কিলোওয়াট পাওয়ার এবং ৮৮৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। গাড়িটির অন্যতম ফিচার হল ৫৬ ইঞ্চি কার্ভড স্ক্রিন।

সঙ্গে থাকুন ➥