Okaya Faast F3: পেট্রল পাম্পে যাওয়ার দিন শেষ, সাধ্যের মধ্যে বাজারে নয়া ই-স্কুটার, এক চার্জে 125 কিমি

Avatar

Updated on:

Okaya EV Faast F3 E-Scooter launched

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আজ ভারতের বাজারে ওকায়া ইভি (Okaya EV) লঞ্চ করল তাদের ইলেকট্রিক স্কুটার Faast F3। যার দাম ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। নতুন ই-স্কুটারটি ফুল চার্জে ১২৫ কিলোমিটার দৌড়বে বলে দাবি নির্মাতা সংস্থার। ওকায়া জানিয়েছে, Faast F3-তে জল এবং ধূলিকণা রোধের সক্ষমতা বর্তমান। এর সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৭০ কিলোমিটার।

Okaya EV Faast F3-তে উপস্থিত ১.২ কিলোওয়াট মোটর থেকে ২.৬ কিলোওয়াট বা ৩.৩৫ এইচপি শক্তি উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত একটি ৩.৫৩ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন এলপিএফ ডুয়েল ব্যাটারি। সুইচেবল প্রযুক্তি থাকায় ব্যাটারির আয়ু বাড়বে। এটি সম্পূর্ণ চার্জ হতে চার থেকে পাঁচ ঘন্টা সময় নেবে। ব্যাটারি এবং মোটরে তিন বছরের ওয়ারেন্টি অফার করছে কোম্পানি।

ওকায়া ইভি বলেছে ভারতে তারা সাশ্রয়ী মূল্যের একাধিক ইলেকট্রিক স্কুটার লঞ্চের পরিকল্পনা করেছে। Faast F3-এর ফিচারের তালিকায় উপস্থিত রিজেনারেটিভ ব্রেকিং, রিভার্স মোড, এবং পার্কিং মোড। এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং হাইড্রলিক স্প্রিং রিয়ার শক অ্যাবসর্বার।

স্কুটারটি মোট ছয়টি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – মেটালিক ব্ল্যাক, মেটালিক সিয়ান, ম্যাট গ্রীন, মেটালিক গ্রে, মেটালিক সিলভার এবং মেটালিক হোয়াইট। ব্যাটারি প্যাকে কোম্পানি তিন বছর অথবা ৩০,০০০ কিলোমিটারের (যেটি আগে হবে) ওয়ারেন্টি দিচ্ছে। Okaya EV Faast F3-তে উপলব্ধ তিনটি রাইডিং মোড – ইকো, সিটি এবং স্পোর্টস। ১২ ইঞ্চি টিউবলেস টায়ার দেওয়া হয়েছে। আবার নিরাপত্তাজনিত বৈশিষ্ট্যের মধ্যে উপস্থিত অ্যান্টি থেফ্ট ও হুইল লক ফিচার।

সঙ্গে থাকুন ➥