চাহিদা আকাশছোঁয়া, দেড় মাসে 100 নতুন শোরুম খুলবে ইলেকট্রিক স্কুটারের ফার্স্টবয় Ola

Avatar

Updated on:

Ola Electric open 100 new showrooms by December

ভারতের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার সংস্থা ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর ব্যস্ততা বর্তমানে তুঙ্গে। প্রথম বৈদ্যুতিক মোটরসাইকেল লঞ্চের জন্য জোরকদমে কাজ করছে তারা। এছাড়াও S1, S1 Pro, S1 Air-এর ডেলিভারি দেওয়ার চাপ তো রয়েছেই। সাথে জুড়তে চলেছে আরও একটি নতুন প্রকল্প। যে প্রসঙ্গে ঘোষণায় ওলা ইলেকট্রিক জানিয়েছে আগামী দেড় মাসে ভারতে ১০০টি নতুন শোরুমের উদ্বোধন করতে চলেছে তারা। সংস্থাটির কর্ণধার ভাবিশ আগরওয়াল টুইট করে সেই উদ্যোগের কথা নিশ্চিত করেছেন। এর ফলে ক্রেতারা সামনে থেকে দেখে ইলেকট্রিক স্কুটার কেনার সুবিধা পাবেন।

ভাবিশ বরাবরের মতো টুইটার ব্যবহারকারীদের কাছে মতামত জানতে ভোটাভুটি চালু করেছেন। সেখানে জানতে চাওয়া হয়েছে ওলার কাছে কেমন ‘এক্সপেরিয়েন্স সেন্টার’ বা শোরুম চান ক্রেতারা। ফ্যান্সি এবং বৃহৎ নাকি অতি সাধারণ অথচ কার্যকরী এবং সঠিক অঞ্চলে? যদিও দ্বিতীয় বিকল্পে ভোটের পরিমাণ অনেকটাই বেশি।

টুইট বার্তায় তিনি লেখেন, “আগামী ৪৫ দিনের মধ্যে সমগ্র ভারতে ১০০টি এক্সপেরিয়েন্স সেন্টার খোলা হচ্ছে।” এ বছরের মধ্যে সেগুলির উদ্বোধন হয়ে যাবে বলে আশা করা যায়। যদিও এদের গড়ে ওঠার স্থল সম্পর্কে এখনও কোনো নিশ্চিত বার্তা এসে পৌঁছায়নি। আবার কিছুদিন আগেই ওলা জানিয়েছিল, তারা ভারতের যে কোনো প্রান্তের গ্রাহকদের স্কুটার অর্ডারের দুই থেকে তিন দিনের মধ্যে ডেলিভারি দেবে।”

আগরওয়ালের বিশ্বাস এই শোরুমগুলি সাধারণ মানুষকে কোম্পানির ব্যাটারির শক্তি সম্পর্কে সরাসরি অভিজ্ঞতা দেবে। এই প্রসঙ্গে তিনি বলেন, “অনলাইন কেনাকাটা দীর্ঘদিন ধরে ক্রেতাদের সুবিধা দিয়ে এলেও, এবারে এক্সপেরিয়েন্স সেন্টারগুলি তাতে নতুন মাত্রা যোগ করবে।” প্রসঙ্গত, ওলা ইতিমধ্যেই এ দেশে ২০টি ডিলারশিপ খুলেছে। বর্তমানে ইলেকট্রিক স্কুটার বিক্রির নিরিখে তারা দেশের শীর্ষস্থানে অবস্থান করছে। আবার দ্রুততম সদ্য ১ লক্ষ ই-স্কুটার তৈরি করে নজির গড়েছে ওলা। এছাড়া আগামী বছর ইউরোপীয় মার্কেটেও স্কুটার লঞ্চ করবে তারা।

সঙ্গে থাকুন ➥