Hero, TVS-দের চ্যালেঞ্জ জানিয়ে 2023 সালে ভারতে ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করবে Ola

Avatar

Updated on:

OLA Plans Launch Electric Motorcycle 2023

উৎপত্তিকাল থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে ভারতের প্রসিদ্ধ বৈদ্যুতিক টু-হুইলার ব্র্যান্ড ওলা ইলেকট্রিক (Ola Electric)। নিত্যনতুন কার্যক্রমের ঘোষণা দিয়ে প্রতিপক্ষের মাত দিতে এদের জবাব নেই। পাশাপাশি গ্রাহক সন্তুষ্টিকেও বরাবর প্রাধান্যের তালিকায় রেখেছে এরা। মধ্যবিত্ত শ্রেণীর ক্রেতাদের কথা বিবেচনা করে গত শনিবার সংস্থাটি তাদের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ইলেকট্রিক স্কুটার Ola S1 Air লঞ্চ করেছে। যার প্রাথমিক মূল্য ৭৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। তবে এবারে ওলা, ব্যাটারি পরিচালিত মোটরসাইকেল সামনের বছর লঞ্চের জন্য পরিকল্পনা করছে।

ওলার কর্মকর্তাদের বিশ্বাস ভারতে ইলেকট্রিক বাইকের সুবিশাল বাজার রয়েছে। কিন্তু এখনও পর্যন্ত এর পর্যাপ্ত পরিমাণ বিকল্প দেশের বাজারে উপলব্ধ নয়। এই প্রসঙ্গে ওলার কর্ণধার ভাবিশ আগরওয়াল বলেন, এখনও পর্যন্ত ভারতের বাজারে লঞ্চ হওয়া ইলেকট্রিক মোটরসাইকেলগুলি তাঁকে মুগ্ধ করতে পারেনি।

যদিও আসন্ন মোটরসাইকেল সম্পর্কে এখনও পর্যন্ত সেভাবে কোনো তথ্য খোলসা করেনি ওলা ইলেকট্রিক। কিন্তু এটিকে যোগ্য ইলেকট্রিক ভেহিকেল হিসেবে গড়ে তুলতে উন্নত প্রযুক্তির সাহায্য নেওয়ার পরিকল্পনা করছে কোম্পানি। আবার একটি বৈদ্যুতিক গাড়ি লঞ্চের প্রস্তুতিপর্ব শুরু করে দিয়েছে সংস্থা। গতকালই নতুন টিজার প্রকাশ করে আসন্ন গাড়িটির অন্দরমহল ও বহির্ভাগের ধারণা দিয়েছে ওলা। ২০২৪-এ এটি লঞ্চ করা হবে।

প্রসঙ্গত, সদ্য লঞ্চ হওয়া Ola S1 Air এর ৭৯,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্য দীপাবলির পরে ৫,০০০ টাকা বাড়িয়ে ৮৪,৯৯৯ টাকা করা হবে। এতে উপস্থিত একটি ২.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যা এর ইলেকট্রিক মোটরকে ৪.৫ কিলোওয়াট আউটপুট উৎপাদনে সহায়তা করে। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ৮৫ কিমি/ঘন্টা। ফুল চার্জে রেঞ্জ ১০০ কিমি। আবার ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে ৪.৩ সেকেন্ড সময় নেবে S1 Air।

সঙ্গে থাকুন ➥