Ola থেকে TVS, দেশে সর্বাধিক চাহিদা এই ৫ ইলেকট্রিক স্কুটারের, আপনি কোনটা কিনবেন

Avatar

Updated on:

Top 5 E-Scooters in November 2022

জ্বালানি তেলের অগ্নিমূল্য সিংহভাগ ভারতীয়র জন্য কালঘাম ছোটালেও, ব্যাটারি চালিত যানবাহনের জন্য শাপে বড় হিসেবে দেখা দিয়েছে। অসংখ্য মানুষ জীবাশ্ম তেল চালিত যানবাহনের থেকে মুখ ফিরিয়ে ইলেকট্রিক গাড়ি বেছে নিচ্ছেন। যার মধ্যে আবার সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে বৈদ্যুতিক টু-হুইলার। এই প্রতিবেদনে গত মাসে এদেশে সর্বাধিক বিক্রিত পাচঁটি ই-স্কুটার সম্পর্কে জেনে নেব।

Ola S1

গত মাসে ভারতে সবচেয়ে বেশি ভারতীয় বৈদ্যুতিক স্কুটারের মধ্যে Ola S1 বাড়ি নিয়ে এসেছে। FADA-এর রিপোর্ট অনুযায়ী গত মাসে মোট ১৬,৩০৬ ইউনিট বিক্রি হয়েছে স্কুটারটি। যে কারণে বর্তমানে এটি দেশের সর্বাধিক বিক্রিত স্কুটারের তকমা আদায় করেছে।

TVS iQube

টিভিএস-এর একমাত্র ইলেকট্রিক স্কুটার iQube তালিকার দ্বিতীয় স্থান দখল করেছে। গত মাসে এটি মোট ১০,১৬৬ ইউনিট বিক্রি হয়েছে। এদিকে আগের বছর ওই মাসে স্কুটারটির বেচাকেনার পরিমাণ ছিল মাত্র ৭০৭ ইউনিট। বাস্তবিক ডিজাইন এবং আওয়াজ শূন্য মোটরের জন্য স্কুটারটি বিশেষ ভাবে পরিচিত।

Ather 450X

গত মাসে সর্বাধিক বিক্রিত স্কুটারের মধ্যে তিন নম্বরে স্থান পেয়েছে Ather 450X। নভেম্বরে এটি মোট ৯,৭৩৭ জন ক্রেতা বাড়ি নিয়ে এসেছে। এদিকে বর্তমানে এদেশে একের পর এক নতুন শোরুম খুলে চলেছে এথার। আরও বেশি সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছে যাওয়াই যার প্রধান উদ্দেশ্য।

Bajaj Chetak

Bajaj Chetak হল তালিকার চতুর্থ স্থানাধিকারী ইলেকট্রিক মডেল। এবছর নভেম্বরে মোট ৬১০১ জন ক্রেতার হদিশ পেয়েছে স্কুটারটি। আগের বছর ওই সময়ের চাইতে বেচাকেনার পরিমাণ এবারে অনেকটাই বৃদ্ধি পেতে দেখা গেছে। রেট্রো ডিজাইন এবং ব্র্যান্ডের সুখ্যাতি থাকার জন্য স্কুটারটির চাহিদা এত বেশি।

Okinawa Praise Pro

তালিকার পঞ্চম স্থানের দখলদার Okinawa Praise Pro। গেল মাসে মোট ৩,৩১৪ জন গ্রাহকের হাতে স্কুটারটির চাবি তুলে দিয়েছে ওকিনাওয়া। যদিও গত বছরের চাইতে এবারের বিক্রি অনেকটাই কমেছে। গেল বছর নভেম্বরে এর বেচাকেনার পরিমাণ ছিল ৫,০০০ ইউনিট।

সঙ্গে থাকুন ➥