12 ঘন্টায় 422 কিমি, ইলেকট্রিক বাইকে তিন রাজ্য সফর করে রেকর্ড গড়লেন দুই ভারতীয়

Avatar

Updated on:

Svitch bike clock a record 422 kms in 12 hours enters history books

বৈদ্যুতিক যানবাহন লম্বা সফরের জন্য উপযুক্ত নয়। মাঝরাস্তায় ব্যাটারির চার্জ ফুরিয়ে গেলে তখন? সে সব চিন্তাকে অবশ্য তুড়ি মেরে উড়িয়ে রেকর্ড বইয়ের পাতায় জায়গা করে নিলেন দুই ভারতীয়‌‌। দেশীয় ই-মোবিলিটি ব্র্যান্ড Svitch এর XE মডেলের ইলেকট্রিক বাইকে সওয়ার হয়ে তিন রাজ্য সফর করে রেকর্ড বইয়ের পাতায় নাম তুললেন তারা। তাও মাত্র ১২ ঘন্টায়।

কর্ণাটকের বাসিন্দা দিলীপ রেড্ডি ও পুনিত রেড্ডি তাদের বৈদ্যুতিক বাইকে সওয়ার হয়ে ১২ ঘণ্টায় ৪২২ কিলোমিটার রাস্তা অতিক্রম করার কৃতিত্ব অর্জন করেছেন। বারো ঘন্টার দীর্ঘ যাত্রাপথের মধ্যে কর্নাটক, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশ সফর করেছেন রেড্ডি ভ্রাতৃদ্বয়। ঘটনাচক্রে, দিলীপ রেড্ডি ও পুনিত রেড্ডি নিজেরাই বেঙ্গালুরুতে Svitch এর একটি শোরুম চালান।

এক দিনের মধ্যে এতটা পথ ব্যাটারি চালিত বাইসাইকেলে পাড়ি দিয়ে বিশ্ব রেকর্ডের পাশাপাশি ২০২৪ ইন্ডিয়া বুক অফ রেকর্ড- এর পাতায় জায়গা করে নিতে সক্ষম হয়েছেন তারা। এর পাশাপাশি জাতীয় স্তরে মিলেছে OMG বুক অফ রেকর্ড। Svitch বাইকের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক চিন্তন খাত্রি বলেন, “আমাদের এই বিশ্ব রেকর্ড আগামীতে জনগণের মধ্যে ইলেকট্রিক ভেহিকেল সম্পর্কে সচেতনতার প্রসার ঘটাতে সাহায্য করবে। এই মাইলস্টোন ছোঁয়ার জন্য ওই দুজনকে আন্তরিক ধন্যবাদ জানাই।”

উল্লেখ্য, কয়েক দিন আগেই LITE XE মডেলের একটি প্রিমিয়াম ফোল্ডিং ই-বাইক লঞ্চ করেছে এই সংস্থা‌‌। দাম ৭৪,৯৯৯ টাকা থেকে শুরু। এটি সম্পূর্ণ চার্জে ৮০ কিমি রেঞ্জ দেবে বলে দাবি করা হয়েছে। পাঁচটি রঙের বিকল্পে উপলব্ধ – স্কারলেট রেড, মিডনাইট স্যাফায়ার, ইয়াঙ্কি ইয়েলো, গবলিন গ্রীন এবং বার্লিন গ্রে।

সঙ্গে থাকুন ➥