ব্যাটারিতে চলবে 80 কিমি, Svitch Bike লঞ্চ করল LITE XE ইলেকট্রিক বাইক, দাম 74,999 টাকা

Avatar

Updated on:

Svitch Bike launches new LITE XE Electric Cycle

উন্নত প্রযুক্তি ও অত্যাধুনিক ফিচার মিলবে এবার ভারতীয় ইলেকট্রিক বাইকে। দেশীয় সংস্থা সুইচ বাইক (Svitch Bike) লঞ্চ করল লাক্সারি ই-বাইক। যার নাম LITE XE। দাম ৭৪,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। মূল আকর্ষণের বিষয় হল এটি ফোল্ডেবল, অর্থাৎ যে কোনো জায়গায় ভাঁজ করে সঙ্গে নিয়ে যাওয়া যাবে। এর ৩৬ ভোল্ট, ১০.৪ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি সম্পূর্ণ চার্জে ৮০ কিমি রেঞ্জ দেবে। ছোট ই-বাইকের ক্ষেত্রে যা বাস্তবেই প্রশংসনীয়।

সুইচ বাইকের অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ঢুকেও আগ্রহীরা LITE XE বুক করতে পারবেন। মোট পাঁচটি রঙের বিকল্পে এটি বেছে নিতে পারবেন ক্রেতারা – স্কারলেট রেড, মিডনাইট স্যাফায়ার, ইয়াঙ্কি ইয়েলো, গবলিন গ্রীন এবং বার্লিন গ্রে। শেষের দুটি হল স্পেশাল এডিশনের কালার।

ইলেকট্রিক বাইসাইকেলটির ফিচারের তালিকায় রয়েছে একটি অ্যাডজাস্টেবল হ্যান্ডেল বার, সিট বার এবং সাসপেনশন। এটি এয়ারক্রাফ্ট গ্রেড অ্যালুমিনিয়াম ৬০৬১ ফ্রেমের উপর ভিত্তি করে তৈরি হয়েছে, যা হালকা ওজনের সাথে দৃঢ়তাও অফার করে। এতে দেওয়া হয়েছে একটি ৩৬ ভোল্ট, ২৫০ ওয়াট সুইচ মোটর, ২০×৩ স্লিক টায়ার, ৭-স্টেপ শিমানো গিয়ার, একটি এলসিডি ডিজিটাল ডিসপ্লে, ফাইভ পেডাল অ্যাসিস্ট সিস্টেম মোড এবং ইন্ডিকেটর সহ টেললাইট।

LITE XE হল লাক্সারি ই-সাইকেলের দুনিয়ায় সংস্থার পঞ্চম সংযোজন। এটি ছাড়া সুইচের চারটি ইলেকট্রিক সাইকেল এবং একটি নন ইলেকট্রিক সাইকেল আছে। এদের নাম – XE+, XE, MXE, NXE এবং নতুন লঞ্চ হওয়া LITE XE। এদিকে সম্প্রতি দিলীপ রেড্ডি এবং পুনিত রেড্ডি নামে দুই রাইডার সুইচের সাইকেল নিয়ে ১২ ঘন্টায় ৪২২ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার রেকর্ড গড়েছে। তাদের যাত্রাপথে কর্ণাটক, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশ – এই তিন রাজ্য শামিল ছিল। এই রেকর্ড বিশ্ববাসীকে বৈদ্যুতিক যানবাহনের সম্পর্কে সচেতন করবে বলে মন্তব্য করেন সংস্থার সিইও চিন্তন খাটরি।

সঙ্গে থাকুন ➥