দেশের দ্রুততম ইলেকট্রিক বাইকের বুকিং শুরু হল, ফুল চার্জে 307 কিমি ছুটবে, আপনি বুক করেছেন?

Avatar

Updated on:

Ultraviolette F77 Electric Bike Bookings Open

২৪ নভেম্বর ভারতের বাজারে দ্রুততম ইলেকট্রিক বাইক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে Ultraviolette F77। এদিকে গতকাল থেকে বাইকটির বুকিং গ্রহণ শুরু করেছে সংস্থা। যার জন্য ১০,০০০ টাকার টোকেন মূল্য ধার্য করা হয়েছে। যদিও বাইকটির দাম এখনও ঘোষণা করা হয়নি। লঞ্চের পরই তা জানা যাবে। ভালো হ্যান্ডলিং দিতে এতে হালকা ওজনের ফ্রেম ব্যবহার করা হয়েছে। সংসার দাবি বাইকটি ৩০% কম ওজনের মোটর সহ হাজির হবে।

ইলেকট্রিক ভেহিকেল কোম্পানিটি এক বিবৃতিতে জানিয়েছে, ভারতের মধ্যে বেঙ্গালুরুতে সবার প্রথমে লঞ্চ হবে বাইকটি। পরবর্তীতে ধীরে ধীরে দেশের অন্যান্য শহরেও লঞ্চ হবে। এতে রয়েছে ফিক্সড লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। যা আগের চাইতে আরো বেশি শক্তিশালী। এর ফলে বাইকটি সিঙ্গেল চার্জে ৩০৭ কিমি রেঞ্জ অফার করবে বলে দাবি করা হয়েছে।

এছাড়াও সংস্থা জানিয়েছে, ব্যাটারি প্যাকের ভেতরে একটি অ্যালুমিনিয়াম কেসিং দেওয়া হয়েছে, যা ইলেকট্রিক টু-হুইলারে মধ্যে বৃহত্তম বলে দাবি আল্ট্রাভায়োলেটের। আবার এতে রয়েছে পাঁচ মাত্রার সুরক্ষা, প্যাসিভ এয়ার কুলিং ব্যবস্থা, এরোস্পেস টেকনোলজি এবং কনজিউমার টেকনোলজি। বাইকটিতে দেওয়া হয়েছে আপডেটেড সুইংআর্ম, বেটার রাইটিং কমফোর্ট এবং উন্নত পারফরম্যান্স।

সংস্থার দাবি গত পাঁচ বছরের টানা কঠোর পরিশ্রমের ফলাফল F77। তারা ১৯০টি দেশ থেকে কমপক্ষে ৭০,০০০ অগ্রিম বুকিং আশা করছে। এটি তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে – এয়ারস্ট্রাইক, লেজার এবং শ্যাডো। নন-রিমুভেবল ব্যাটারিটিতে এয়ার কুলিং ব্যবস্থা থাকায় হিট ম্যানেজমেন্টে যথেষ্ট কার্যকারিতা দেখাবে বলে জানিয়েছে আল্ট্রাভায়োলেট।

সঙ্গে থাকুন ➥