Garena Free Fire ফিরে আসার কয়েকদিন আগেই সমস্ত নিষেধাজ্ঞা কাটিয়ে উঠলো BGMI

Avatar

Published on:

bgmi-trial-by-fire-is-over-can-continue-in-india-before garena free fire comeback check today redeem code

ভারত সরকারের কাছ থেকে পূর্ণ অনুমোদন লাভ করল Battlegrounds Mobile India অর্থাৎ BGMI। ৩ মাসের ট্রায়াল পিরিয়ড শেষ হওয়ায় এবার সকল ব্যবহারকারীই এই গেমটি ডাউনলোড ও খেলতে পারবেন। মানিকন্ট্রোলের একটি রিপোর্ট থেকে জানা গেছে, ২০২৩ সালের মে মাসে সরকার ভারতে BGMI গেমটিকে রি-লঞ্চ করার অনুমোদন দিলেও, এটি ৩ মাস সরকারের তত্ত্বাবধানে ছিল। তবে অডিট চলাকালীন, সরকার গেমটিতে কোনও সমস্যা দেখেনি, তাই এবার Krafton-কে সরকার BGMI পরিচালনা করার পূর্ণ অনুমোদন দিয়েছে।

তবে অনুমোদন দেওয়া হলেও সরকার প্রতি ৩ মাস অন্তর গেমের অডিট করবে। আর যদি এই সময় কোনো রকম সমস্যা দেখা দেয় তাহলে সরকার আবার গেমটি নিষিদ্ধ করতে পারে। উল্লেখ্য, BGMI -এর প্রতিদ্বন্দ্বী Garena Free Fire -কেও প্রায় দেড় বছর পর ভারতে ফেরার অনুমতি দেওয়া হয়েছে। অর্থাৎ ব্যাটেল রয়্যাল গেম প্রেমীরা শীঘ্রই BGMI-এর পাশাপাশি Free Fire খেলার স্বাদ পাবেন।

উল্লেখ্য, ২০২৩ সালের মে মাস থেকে ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় (MeitY) BGMI গেমটিকে তিন মাসের ট্রায়াল পিরিয়ডে রেখেছিল। নিষেধাজ্ঞা কাটিয়ে সরকারি নির্দেশ মেনে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে এটি ভারতে তিন মাসের ট্রায়াল পিরিয়ডে ফিরে আসে। আর এই তিনমাসে BGMI ভারতে গুগল প্লে স্টোর থেকে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া গেমিং অ্যাপে পরিণত হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর জানিয়েছেন, সার্ভারের অবস্থান এবং ডেটা সুরক্ষা সম্পর্কিত সমস্যাগুলির সমাধানের জন্য ট্রায়ালের অনুমোদন দেওয়া হয়েছিল। কারণ, সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে এই গেমের পরিবর্তনগুলি যাচাই করে দেখতে চাইছিলেন।

বর্তমানে BGMI-এর নতুন সংস্করণ পূর্ববর্তী সংস্করণের থেকে অনেকটা ভিন্ন। আর এটির নতুন সংস্করণে প্রাপ্তবয়স্ক এবং নাবালকদের জন্য খেলার সময় অনেক কমিয়ে দেওয়া হয়েছে। ১৮ বছরের কম বয়সী ব্যবহারকারীদের জন্য খেলার সময় তিন ঘন্টা এবং বাকি খেলোয়াড়দের জন্য প্রতিদিন ছয় ঘন্টা সময় বরাদ্দ করা হয়েছে। এগুলি ছাড়াও, পেরেন্টাল ভেরিফিেশনের মত অপশনও ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া বা BGMI-তে দেওয়া হয়েছে।

আশা করা হচ্ছে Garena Free Fire -এর ক্ষেত্রেও একইরকম নিয়ম দেখা যাবে। যদিও ভারতে ইতিমধ্যেই এর উচ্চতর ভার্সন Garena Free Fire Max উপলব্ধ। তবে পুরানো Free Fire গেমের মজা Max ভার্সনে পাচ্ছেন না বলে অনেক গেমারই অভিযোগ করেছেন। এরপরও আপনি যদি Garena Free Fire Max গেমটি খেলেন এবং বিনামূল্যে ইনগেম আইটেম জিততে চান, তাহলে নীচের Redeem Code -গুলি ব্যবহার করুন। এই কোডগুলি থেকে পুরস্কার জিততে আপনাকে https://reward.ff.garena.com/en ওয়েবসাইটে জেতে হবে।

  • FFHYFJYUITUY6T
  • FQFD2V3BG4HJTK
  • FIGHBUGVNDEO5T
  • F6NLRO596I7JUM
  • FLOVCI87Y6REQD
  • FFV2GBH3U4YTGB
  • FHNJMKSIUY6TB4
সঙ্গে থাকুন ➥