Acer Nitro V: সস্তা গেমিং ল্যাপটপ ভারতে লঞ্চ করল এসার, 16 জিবি র‌্যাম সহ রয়েছে খাস ফিচার

Avatar

Published on:

Acer Nitro V launched India

Acer আজ অর্থাৎ ২০ই সেপ্টেম্বর ভারতে একটি নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করল। এটি Acer Nitro V নামে এসেছে। সংস্থার দাবি অনুসারে, এই ডিভাইসকে সেই সব গেমারদের জন্য নিয়ে আসা হয়েছে যারা সাশ্রয়ী মূল্যে গেমিং ল্যাপটপ কিনতে ইচ্ছুক। আলোচ্য Acer ব্র্যান্ডেড ল্যাপটপটি একাধিক প্রিমিয়াম স্পেসিফিকেশনের সাথে এসেছে। Acer Nitro V ল্যাপটপে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে, ৫১২ জিবি পর্যন্ত SSD, NVIDIA GeForce RTX4050 জিপিইউ, AI সমর্থিত স্পিকার সিস্টেম ও মাইক্রোফোন, ডুয়াল-ইনটেক কুলিং প্রযুক্তি এবং ৫৭Whr ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। সর্বোপরি এই ল্যাপটপকে ব্যাকলিট ব্র্যান্ড লোগো যুক্ত প্রিমিয়াম ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। চলুন এবার Acer Nitro V ল্যাপটপের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Acer Nitro V ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতের বাজারে এসার নিট্রো ভি ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৭২,৯৯৯ টাকা থেকে। এই দাম ৮ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের। আর উচ্চতর ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে ৭৪,৯৯৯ টাকা। আগ্রহীরা এটিকে ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon), ফ্লিপকার্ট (Flipkart), সংস্থার অনলাইন এবং পার্টনার অফলাইন স্টোর সহ মাল্টি-ব্র্যান্ড রিটেল স্টোর থেকে কিনতে পারবেন।

Acer Nitro V এর স্পেসিফিকেশন ও ফিচার

এসার নিট্রো ভি ল্যাপটপে রয়েছে ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ফাস্ট ৩ এমএস রেসপন্স টাইম অফার করে। আবার উন্নত পারফরম্যান্স অফারের জন্য এটি ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ (Intel Cor i5) প্রসেসর সহ এসেছে। আর গ্রাফিক্স কার্ড হিসাবে এতে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স৪০৫০ উপস্থিত, যার সাথে ৬ জিবি ডেডিকেটেড ভির‌্যাম সংযুক্ত। স্টোরেজ হিসাবে এই ল্যাপটপে ১৬ জিবি DDR5 র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত SSD মিলবে। যদিও এর র‌্যামকে ৩২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে বলে জানা যাচ্ছে।

Acer Nitro V ল্যাপটপের কভারে ব্যাকলিট ব্র্যান্ড লোগো এবং কয়েকটি তির্যক স্ট্রাইপ লক্ষ্যণীয়, যা ডিভাইসটির ডিজাইনকে আরো আকর্ষণীয় করে তুলেছে। ডিভাইসটিতে ৭২০পিক্সেল রেজোলিউশনের ওয়েবক্যাম বিদ্যমান, যা টেম্পোরাল নয়েজ রিডাকশন প্রযুক্তি সাপোর্ট করে। আবার অডিও বিভাগের কথা বললে, এই ল্যাপটপে এআই (AI) ফিচার সমর্থিত স্পিকার এবং মাইক্রোফোন রয়েছে। আবার দীর্ঘ ব্যবহারের পরও মেশিনের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে এটিকে ডুয়াল ফ্যান এবং ডুয়াল-ইনটেক কুলিং প্রযুক্তির সাথে নিয়ে আসা হয়েছে।

কানেক্টিভিটির জন্য এতে – ব্লুটুথ ৫.১, ওয়াই-ফাই ৬, দুটি ইউএসবি ৩.২ পোর্ট, একটি ইউএসবি-সি থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং একটি এইচডিএমআই ২.১ পোর্ট অন্তর্ভুক্ত। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য Acer Nitro V ল্যাপটপে ৫৭Whr ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১৩৫ ওয়াট AC অ্যাডাপ্টার দ্বারা সমর্থিত।

সঙ্গে থাকুন ➥