HP থেকে Lenovo, এই ল্যাপটপগুলি 30000 টাকার কমে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে

Avatar

Published on:

Best Selling Laptop Under 30000

এমন অনেক ক্রেতা আছেন যারা বাজেটের মধ্যে ভালো পারফরম্যান্স অফারকারী ল্যাপটপ (Laptop) কিনতে আগ্রহী। দেখতে গেলে এরকম একাধিক ল্যাপটপ এদেশের বাজারে বিদ্যমান। তবে একগুচ্ছ বিকল্পের মধ্যে থেকে একটি ভালো ল্যাপটপ খুঁজে পাওয়া যথেষ্টই কঠিন কাজ। তাই আজ আমরা এমন ৫টি ল্যাপটপের হদিশ নিয়ে চলে এসেছি, যেগুলি মাল্টিটাস্কিংয়ের জন্য উপযুক্ত তথা শক্তিশালী প্রসেসর সহ এসেছে এবং একই সাথে দীর্ঘ সময় ধরে ব্যবহারের জন্যও আদর্শ। প্রত্যেকটি মডেলের দাম ৩০,০০০ টাকার মধ্যে থাকছে এবং এগুলিকে ই-কমার্স সাইট Amazon -এর মাধ্যমে কেনা যাবে। এই তালিকায় – HP, ASUS, Acer, Lenovo ব্র্যান্ডের ল্যাপটপ অন্তর্ভুক্ত।

Amazon থেকে ৩০,০০০ টাকার কমে কেনা যাবে এই ৫টি Laptop

১. HP Chromebook X360 Intel Celeron N4120 14 inch : ২৬,৯৯০ টাকা

এইচপি ব্র্যান্ডিংয়ের এই ল্যাপটপ ওজনে মাত্র ১.৪৯ কেজি হওয়ায় সহজে বহনযোগ্য এবং এটি একটি ২-ইন-১ ল্যাপটপ৷ এতে ১৪-ইঞ্চির মাইক্রো এজ টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে, যা প্রাণবন্ত ভিজ্যুয়াল অফার করে। ভালো পারফরম্যান্স অফারের জন্য এতে ইন্টেল সেলেরন এন৪১২০ প্রসেসর এবং ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে। ক্রোম ওএস চালিত এই ল্যাপটপে পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি eMMC স্টোরেজ।

২. ASUS Vivobook 15, Intel Celeron N4020, 15.6 inch : ৩০,৯৯০ টাকা

আসুস ভিভোবুক ১৫ ল্যাপটপ নজরকাড়া স্টাইলের সাথে দুর্দান্ত পারফরম্যান্সও অফার করে। এটি ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর সহ এসেছে, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি SSD স্টোরেজ সংযুক্ত। উক্ত ডিভাইসে ১৫.৬-ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে, যা টপ-নচ ভিজ্যুয়াল কোয়ালিটি প্রদানের মাধ্যমে দারুন ভিউয়িং অভিজ্ঞতা দেবে। এটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম এবং মাইক্রোসফ্ট অফিস ২০২১ -এর সাথে প্রি-ইন্সটল হয়ে এসেছে। এছাড়া এই ল্যাপটপে নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। এর ওজন ১.৮ কেজি।

৩. HP Laptop 15s, Intel Celeron, 15.6-inch : ২৮,৪৯০ টাকা

এইচপি দ্বারা লঞ্চ করা এই স্লিক ডিজাইনের ল্যাপটপ ১৫.৬-ইঞ্চির এইচডি ডিসপ্লে অফার করে। এই ডিসপ্লে প্রাণবন্ত রঙ এবং পরিষ্কার ইমেজ কোয়ালিটি প্রদানে সক্ষম। ভালো পারফরম্যান্স সরবরাহের জন্য এতে ইন্টেল সেলেরন প্রসেসর ও ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স কার্ড থাকছে। স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি SSD মেমরি মিলবে। এইচপি ১৫এস ল্যাপটপে ডুয়েল স্পিকার সিস্টেম এবং উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম পাওয়া যাবে। ডিভাইসটি মাইক্রোসফ্ট অফিস ২০২১ -এর সাথে প্রি-লোডেড হয়ে এসেছে। এটি ওজনে খুবই হালকা অর্থাৎ ১.৬৫ কেজি।

৪. Lenovo IdeaPad 1 Intel Core Celeron N4020 14 inch : ২৬,৪৯০ টাকা

লেনোভো আইডিয়াপ্যাড ১ (মডেল নম্বর: 82V6005EIN) ল্যাপটপে আছে ১৪-ইঞ্চির এইচডি ডিসপ্লে, যা উজ্জ্বল এবং পরিষ্কার ভিজ্যুয়াল কোয়ালিটি অফার করে। উন্নত পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এতে ইন্টেল কোর সেলেরন এন৪০২০ প্রসসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি SSD স্টোরেজ সংযুক্ত। উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেম চালিত এই ল্যাপটপের ওজন মাত্র ১.৩ কেজি। এটি ছাত্র এবং পেশাদারদের জন্য আদর্শ। এর সাথে ১ বছরের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে।

৫. Acer Aspire 3 Laptop AMD Ryzen”” 3 7320U Quad-Core Processor 15.6 Inch : ৩০,৯৪০ টাকা

এসার এস্পিয়ার ৩ ল্যাপটপে ১৫.৬-ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে প্যানেল রয়েছে। এটি – এএমডি রাইজেন ৩ ৭৩২০ইউ কোয়াড-কোর প্রসেসর সহ এসেছে। আবার এএমডি রেডিয়ন গ্রাফিক্স কার্ড থাকায় ডিভাইসটি গ্রাফিকাল কাজগুলি খুবই কার্যকরভাবে পরিচালনা করতে সক্ষম।এই ল্যাপটপের সাথে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি SSD স্টোরেজ মিলবে। এছাড়া উইন্ডোজ ১১ হোম ওএস চালিত এই মডেলটি ওজনে মাত্র ১.৭ কেজি হওয়ায় সহজে বহনযোগ্য।

সঙ্গে থাকুন ➥