৩২ জিবি র‌্যাম ও ইন্টেল আই৭ প্রসেসর Asus Zenbook S 13 OLED ভারতে লঞ্চ হল, দাম দেখে নিন

Avatar

Published on:

Asus Zenbook S 13 OLED launched in india with 13th gen intel i7 processor price specifications

Asus ভারতে তাদের Zenbook S 13 OLED ল্যাপটপগুলি লেটেস্ট 13th Gen Intel প্রসেসর সহ লঞ্চ করল। এগুলি সর্বপ্রথম এবছর এপ্রিল মাসে লঞ্চ হয়েছিল। নতুন প্রসেসরের সাথে আপডেট করা মডেলগুলি সম্পর্কে কোম্পানি টুইটারে ঘোষণা করেছে এবং এগুলির অফিসিয়াল ওয়েবপেজে মূল্যও উল্লেখ করা হয়েছে। নতুন Asus Zenbook S 13 OLED ল্যাপটপে প্রসেসর ছাড়া আর কোনও পরিবর্তন করা হয়নি। এতে ৩কে ওলেড ডিসপ্লে, ৩২ জিবি পর্যন্ত র‍্যাম ক্ষমতা এবং ৬৩ ওয়াটআওয়ারের ব্যাটারি রয়েছে। আসুন আসুসের ল্যাপটগুলির এই নতুন সংস্করণের দাম ও স্পেসিফিকেশনগুলি সম্পর্কে জেনে নেওয়া যায়।

Asus Zenbook S 13 OLED-এর দাম

আসুস জেনবুক এস ১৩ ওলেড-এর ১৩তম প্রজন্মের ইন্টেল আই৭ (UX5304) প্রসেসর ভ্যারিয়েন্টটি ১,০৪,৯৯০ টাকা মূল্যে পাওয়া যাবে। এটি লক্ষণীয় যে, ডিভাইসটি একটি আই৫ বিকল্পেও উপলব্ধ, তবে সেই মডেলের মূল্য বর্তমানে প্রকাশ করা হয়নি।

Asus Zenbook S 13 OLED-এর স্পেসিফিকেশন এবং ফিচার

নতুন আসুস জেনবুক এস ১৩ ওলেড ল্যাপটপ দুটি প্রসেসর বিকল্পের সাথে উপলব্ধ: ইন্টেল কোর আই৫-১৩৩৫ইউ প্রসেসর বা ইন্টেল কোর আই৭-১৩৩৫ইউ প্রসেসর। উভয়ের সাথে ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স উপলব্ধ। এই ল্যাপটপে ৩৩.৭৮ সেন্টিমিটারের (১৩.৩ ইঞ্চি)-এর ৩কে ওলেড ডিসপ্লে রয়েছে, যা ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও, ০.২ মিলিসেকেন্ড রেসপন্স টাইম, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট এইচডিআর পিক ব্রাইটনেস সহ প্রাণবন্ত ভিজ্যুয়াল প্রদান করে৷ ডিসপ্লেটি ভিইএসএ (VESA) সার্টিফাইড এবং এতে একটি গ্লসি ফিনিশ রয়েছে।

দ্রুত পারফরম্যান্সের জন্য, ব্যবহারকারীরা ১৬ জিবি/ ৩২ জিবি এলপিডিডিআর৫ ইন-বিল্ট র‍্যাম এবং ৫১২ জিবি/১ টিবি এম.২ এনভিএমই পিসিআইই ৪.০ পারফরম্যান্স এসএসডি-এর স্টোরেজ বিকল্পগুলির মধ্যে থেকে পছন্দের মডেলটি বেছে নিতে পারবেন। আর এই ল্যাপটপে একটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-এ পোর্ট, দুটি থান্ডারবোল্ট ৪ সাপোর্টিং ডিসপ্লে ও পাওয়ার ডেলিভারি, একটি এইচডিএমআই ২.১ টিএমডিএস, এবং একটি ৩.৫ মিলিমিটারর কম্বো অডিও জ্যাক সহ বিভিন্ন ধরনের পোর্ট সাপোর্ট করে। এর কীবোর্ডে একটি আরামদায়ক ১.১ মিলিমিটার কী-ট্রাভেল এবং নেভিগেশনের জন্য একটি টাচপ্যাড রয়েছে।

উন্নত নিরাপত্তা এবং সুবিধার জন্য এই ল্যাপটপে আইআর সাপোর্ট সহ ফুলএইচডি ক্যামেরা উপস্থিত। এর অডিও সিস্টেমের মধ্যে রয়েছে স্মার্ট অ্যাম্প টেকনোলজি, বিল্ট-ইন স্পিকার, একটি বিল্ট-ইন অ্যারে মাইক্রোফোন এবং কর্টানা ভয়েস-রিকগনিশন সাপোর্ট সহ প্রিমিয়াম হারমান/কার্ডন স্পিকার।

ওয়্যারলেস সংযোগের জন্য, ল্যাপটপটি ওয়াই-ফাই ৬ই (৮০২.১১ এএক্স) (ডুয়াল ব্যান্ড) ২*২ + ব্লুটুথ ৫.৩ ওয়্যারলেস কার্ড অফার করে। Asus Zenbook S 13 OLED ল্যাপটপে ব্যবহৃত ব্যাটারিটির ক্ষমতা ৬৩ ওয়াটআওয়ার এবং এটি ৬৫ ওয়াট এসি চার্জিং অ্যাডাপ্টারের সাথে এসেছে। আসুসের এই স্লিক এবং পোর্টেবল ল্যাপটপটির ওজন মাত্র ১ কেজি এবং পরিমাপ ২৯.৬২ x ২১.৬৩ x ১.০৯ ~ ১.১৮ সেমি।

Asus আরও জানিয়েছে, Zenbook S 13 OLED-এ মাইক্রোসফট অফিস হোম এবং স্টুডেন্ট ২০২১ প্রিইনস্টল করা আছে। ল্যাপটপটি স্থায়িত্বের জন্য, ইউএস এমআইএল-এসটিডি ৮১০এইচ মিলিটারি-গ্রেড স্ট্যান্ডার্ড পূরণ করে এবং অতিরিক্ত নিরাপত্তার জন্য এটি ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল (TPM) ২.০ অফার করে।

সঙ্গে থাকুন ➥