ইন্টেলের লেটেস্ট প্রসেসর সহ‌ Dell Alienware Aurora R15 ভারতে লঞ্চ হল, দাম ও স্পেসিফিকেশন দেখে নিন

Avatar

Published on:

Dell Alienware Aurora R15 Launched

ভারতে পা রাখল কম্পিউটার প্রস্তুতকারী জনপ্রিয় সংস্থা Dell Technologies -এর Alienware Aurora R15 ডেক্সটপ সিরিজ। নতুন এই মডেল ১৩তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর দ্বারা চালিত। তাছাড়া এতে রয়েছে ২৪০ এমএম এআইও কুলার এবং অপশনাল Nvidia GeForce RTX 4090 গ্ৰাফিক্স। কোম্পানিটি দাবি করেছে, নতুন এই ডেক্সটপ আকর্ষণীয় ভিজ্যুয়ালের পাশাপাশি উন্নতমানের পারফরম্যান্স প্রদান করতে সক্ষম। তাছাড়া কম্পিউটারটি সংস্থার লেজেন্ড ২.০ ডিজাইনের উপর ভিত্তি করে তৈরি, যা উন্নত কর্মক্ষমতা প্রদানের প্রতিশ্রুতি দেয়। আবার নতুন এই কম্পিউটারে রয়েছে উন্নতমানের থার্মাল স্ট্র্যাটেজি, নতুন ভাবে ডিজাইন করা মাদারবোর্ড এবং গেমিংয়ের জন্য উপযুক্ত টেকনোলজি। চলুন Dell Alienware Aurora R15 ডেক্সটপের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Dell Alienware Aurora R15 এর দাম ও লভ্যতা

নবাগত ডেল এলিয়েনওয়্যার অউরোরা আর১৫ ডেক্সটপের ধার্য করা হয়েছে ৫,৪৯০০০ টাকা। যেখানে ১৩তম প্রজন্মের ইন্টেলকোর আই৯ প্রসেসর, ৩২ জিবি র‌্যাম এবং আরটিএক্স ৪০৯০ গ্রাফিক্স কার্ড পাওয়া যাবে। পাশাপাশি অন্য ভ্যারিয়েন্টেও এটি উপলব্ধ। তবে এর বেস মডেলের দাম এখনো পর্যন্ত জানা যায়নি।

Dell Alienware Aurora R15 এর স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত ডেল এলিয়েনওয়্যার অউরোরা আর১৫ ডেক্সটপটি উন্নতমানের থার্মাল স্ট্রাটেজির সাথে এসেছে। এটি এয়ার ফ্লো বাড়াতে এবং তাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। সংস্থার মতে, এই টেকনোলজির মাধ্যমে এর সিপিইউ ৫৮ শতাংশ শক্তি সরবরাহ করলেও সেটি অতিরিক্ত গরম হয়ে যাবে না।

আবার আগেই বলা হয়েছে, Dell Alienware Aurora R15 ডেক্সটপ ১৩তম প্রজন্মের ইন্টেলকোর সিরিজের রেপটার লেক প্রসেসর দ্বারা চালিত, যার সাথে থাকবে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৯০ গ্রাফিক্স কার্ড। ডেল জানিয়েছে, ডেক্সটপটিকে এমন ভাবে ডিজাইন করা হয়েছে, যার ফলে এটি শক্তিশালী এবং উচ্চ ওয়াটেজ সমর্থন করতে পারবে।

জানিয়ে রাখি, Dell Alienware Aurora R15 ডেক্সটপ লেজেন্ড ২.০ ডিজাইনের উপর ভিত্তি করে তৈরি এবং বিভিন্ন ধরনের কানেকশন পোর্ট অফার করে। সর্বোপরি Aurora R15 এলিয়েনওয়্যার কম্যান্ড সেন্টার ( Alienware Command Center) অ্যাপ্লিকেশন সহ এসেছে, যার মধ্যে রয়েছে অটো টিউনড গেম প্রোফাইল, থার্মাল কন্ট্রোল, উন্নত ওভারক্লকিং অপশন এবং কাস্টমাইজেবল এলিয়েন এফএক্স সেটিং।

সঙ্গে থাকুন ➥