Infinix INBook Y1 Plus: সস্তায় i3 প্রসেসর সহ 8GB র‌্যাম, বাজারে এল দুর্দান্ত ল্যাপটপ

Published on:

Infinix INBook Y1 Plus launched price in india with intel i3 processor specifications

Infinix আজ অর্থাৎ ২০ই ফেব্রুয়ারি ভারতের বাজারে তাদের লেটেস্ট ল্যাপটপ মডেল INBook Y1 Plus লঞ্চ করেছে। এটি ২টি স্টোরেজ বিকল্প এবং ৩টি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্টের সাথে এসেছে। আবার বিশেষত্বের কথা বললে, এতে – FHD ডিসপ্লে প্যানেল, ১০তম প্রজন্মের ইন্টেল কোর i3 প্রসেসর, সর্বোচ্চ ৫১২ জিবি SSD স্টোরেজ, ব্যাকলিট কী-বোর্ড এবং AI নয়েজ রিডাকশনের মতো ফিচারের সান্নিধ্য পাওয়া যাবে। আবার ডিভাইসটি স্লিম ডিজাইন এবং সরু বেজেল সহ আসায় আধুনিক তথা প্রিমিয়াম লুক প্রদান করে। চলুন এবার Infinix INBook Y1 Plus ল্যাপটপের দাম, প্রাপ্যতা এবং কনফিগারেশন বিস্তারে জেনে নেওয়া যাক৷

ইনফিনিক্স ইনবুক ওয়াই১ প্লাস -এর দাম ও লভ্যতা (Infinix INBook Y1 Plus Pricing & availability in india)

ভারতের বাজারে ইনফিনিক্স ইনবুক ওয়াই১ প্লাস ল্যাপটপকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯০ টাকা রাখা হয়েছে। আর ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড অপশনকে ৩২,৯৯০ টাকায় পাওয়া যাবে। এটি – ব্লু, গ্রে এবং সিলভার কালার বিকল্পে এসেছে।

লভ্যতার কথা বললে, আলোচ্য মডেলটিকে আগামী ২৪শে ফেব্রুয়ারি থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) -এর মাধ্যমে কেনা যাবে। আর সেল অফার হিসাবে, Infinix INBook Y1 Plus ল্যাপটপের উভয় স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ফ্লাট ২,০০০ টাকা ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট দেওয়া হবে, যার পর এর প্রারম্ভিক মূল্য কমে ২৭,৯৯০ টাকা হয়ে যাবে।

ইনফিনিক্স ইনবুক ওয়াই১ প্লাস -এর স্পেসিফিকেশন (Infinix INBook Y1 Plus specififcations)

স্লিম ডিজাইনের ইনফিনিক্স ইনবুক ওয়াই১ প্লাস ল্যাপটপে সরু বেজেল পরিবেষ্টিত ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে, যা ২৫০ নিট পিক ব্রাইটনেস এবং ৮৬% sRGB কালার গ্যামেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এটি ৩.৪ গিগাহার্টজ ক্লক রেটের ১০তম প্রজন্মের ইন্টেল কোর Intel i3-1005G1 ডুয়াল-কোর প্রসেসর সহ এসেছে। আর স্টোরেজ হিসাবে ডিভাইসে ৮ জিবি র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি NVMe PCIe 3.0 SSD মিলবে।

লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম চালিত Infinix Inbook Y1 Plus ল্যাপটপ – ব্যাকলিট কী-বোর্ড, ডুয়াল এলইডি লাইট সহ ২ মেগাপিক্সেলের ওয়েবক্যাম, ডুয়াল মাইক্রোফোন সিস্টেম এবং এআই (AI) নয়েজ রিডাকশন ফিচার অফার করে। তদুপরি কানেক্টিভিটির জন্য এতে – দুটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। নবাগত এই ল্যাপটপে ৫০Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে একটানা ১০ ঘন্টা পর্যন্ত ডিভাইসকে সক্রিয় রাখবে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি ৪৫ ওয়াট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে এবং প্রায় এক ঘন্টায় ৭৫% পর্যন্ত রিচার্জ হতে সক্ষম। পরিশেষে অ্যালুমিনিয়াম অ্যালয় ফিনিশিং সহ আসা Infinix INBook Y1 Plus -এর ওজন ১.৭৬ কেজি এবং এর পুরুত্ব ১৮.২ মিমি।

সঙ্গে থাকুন ➥