Laptop Sale: সবচেয়ে সস্তা Core i9 প্রসেসরের ল্যাপটপের সেল আজ থেকে শুরু, রয়েছে ৩২ জিবি র‌্যাম

Published on:

Infinix Zero Book Ultra Sale Today India

গত ৩১শে জানুয়ারি Infinix ভারতের বাজারে তাদের নতুন ল্যাপটপ সিরিজ Zero Book লঞ্চ করেছিল। আর আজ অর্থাৎ ৩রা ফেব্রুয়ারি আলোচ্য লাইনআপের অধীনে আসা Infinix Zero Book এবং Zero Book Ultra মডেল দুটি প্রথমবার ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) -এর মাধ্যমে সেলে বিক্রি করার জন্য উপলব্ধ হল। জানিয়ে রাখি, ১২তম প্রজন্মের ইন্টেল Core i9 সিপিইউ, সর্বোচ্চ ৩২ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট SSD স্টোরেজের সাথে আসা ‘টপ-অফ-দ্য-লাইন’ মডেল অর্থাৎ Infinix Zero Book Ultra -এর দাম ৮৫,০০০ টাকারও কম রাখা হয়েছে। যার দরুন এটি বর্তমানে Core i9 চিপসেটের সাথে ভারতে আসা সবচেয়ে সস্তার মডেলে পরিণত হয়েছে। অন্যদিকে সিরিজের স্ট্যান্ডার্ড মডেল – ১৬ জিবি র‌্যাম, ৫১২ জিবি SSD এবং ইন্টেল কোর i5 অথবা কোর i7 চিপসেট ভ্যারিয়েন্ট অফার করবে। আর উভয় নোটবুকেই – LED-ব্যাকলিট ডিসপ্লে প্যানেল, FHD রেজোলিউশন সমর্থিত ওয়েবক্যাম, কোয়াড অ্যারে স্পিকার সিস্টেম, এম্বেডেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৭০ ওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। চলুন Infinix Zero Book লাইনআপের ভারতে দাম, সেল অফার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ভারতে ইনফিনিক্স জিরো বুক সিরিজের দাম এবং সেল অফার (Infinix Zero Book series Price and Sale offers in india)

ভারতের বাজারে সদ্য আগত ইনফিনিক্স জিরো বুক সিরিজের অধীনে আগত দুটি নোটবুককে মোট চারটি স্টোরেজ ও প্রসেসর কনফিগারেশনে পাওয়া যাবে। সমস্ত ভ্যারিয়েন্টের দাম নিম্নরূপ –

ইনফিনিক্স জিরো বুক:

কোর আই৫ (i5) চিপসেট + ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি SSD – ৪৯,৯৯০ টাকা
কোর আই৭ (i7) চিপসেট + ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি SSD – ৬৪,৯৯০ টাকা

ইনফিনিক্স জিরো বুক আল্ট্রা:

কোর আই৯ (i9) চিপসেট + ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি SSD – ৭৯,৯৯০ টাকা
কোর আই৯ (i9) চিপসেট + ৩২ জিবি র‌্যাম + ১ টেরাবাইট SSD – ৮৪,৯৯০ টাকা।

ইনফিনিক্স জিরো বুক সিরিজের স্পেসিফিকেশন (Infinix Zero Book series specifications)

মিটিওরাইট ফ্রেজ ডিজাইনের সাথে আসা ইনফিনিক্স জিরো বুক সিরিজের রেগুলার এবং আল্ট্রা উভয় ল্যাপটপেই দেখা যাবে ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেল) LED-ব্যাকলিট ডিসপ্লে। এই ডিসপ্লে – ১৬:৯ এসপেক্ট রেশিও, ১০০% sRGB কালার গ্যামেট, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল এবং IPS প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য নবাগত এই নোটবুক লাইনআপে আইরিশ এক্সই গ্রাফিক্স সহ ১২তম প্রজন্মের কোর i5-12500H / i7-12700H / i9-12900H প্রসেসর থাকছে। এটি লেটেস্ট উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেম সহ এসেছে। আবার স্টোরেজের ক্ষেত্রে, ইনফিনিক্স জিরো বুক ল্যাপটপটি ১৬ জিবি LPDDR5 র‌্যাম এবং ৫১২ জিবি NVMe PCIe 4.0 SSD অফার করে। অন্যদিকে উচ্চতর জিরো বুক আল্ট্রা মডেলে সর্বোচ্চ ৩২ জিবি LPDDR5 র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত NVMe PCIe 4.0 SSD স্টোরেজ মিলবে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, নয়া দুটি ইনফিনিক্স নোটবুকে – এজি (AG) গ্লাস টাচপ্যাড সহ ফুল-সাইজ ব্যাকলিট চিকলেট কীবোর্ড রয়েছে। নিরাপত্তার জন্য ডিভাইসে থাকা পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড থাকছে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, ডিভাইসগুলি দুটি এআই (AI) নয়েজ ক্যান্সেলেশন মাইক্রোফোন এবং ডিটিএস অডিও প্রসেসিং সমর্থিত কোয়াড অ্যারে স্পিকার সিস্টেম অফার করে। আবার ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের উপরিভাগে ফুল এইচডি রেজোলিউশন সমর্থিত ওয়েবক্যাম দেওয়া হয়েছে, যা এআই বিউটিক্যাম মোড, ফেস ট্র্যাকিং এবং ব্যাকগ্রাউন্ড ব্লার প্রযুক্তির সমর্থন সহ এসেছে। সর্বোপরি ইনফিনিক্স জিরো বুক সিরিজের ল্যাপটপ-দ্বয়ে একটি বিশেষ ফিচার বিদ্যমান থাকছে, যা হল কার্যক্ষমতা বাড়ানোর জন্য এতে একটি ফিজিক্যাল “ওভারবুস্ট” টগল বাটন উপস্থিত। এটি তিনটি পারফরম্যান্স মোডের সাথে এসেছে।

কানেক্টিভিটির জন্য ইনফিনিক্স জিরো বুক সিরিজে – ১টি ইউএসবি টাইপ-সি (ডেটা, চার্জিং এবং ডিসপ্লেপোর্ট সমর্থন করে) পোর্ট, ১টি ইউএসবি টাইপ-সি (কেবল ডেটা) পোর্ট, ২টি ইউএসবি ৩.০ পোর্ট, ১টি এইচডিএমআই ১.৪ পোর্ট, ১টি মাইক্রোএসডি কার্ড স্লট, এবং ১টি ৩.৫ মিমি হেডফোন / মাইক্রোফোন কম্বো জ্যাক অন্তর্ভুক্ত। আবার পাওয়ার ব্যাকআপের জন্য লাইনআপের দুটি নতুন ল্যাপটপেই ৭০ ওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৯৬ ওয়াট হাইপার চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Infinix Zero Book ও Zero Book Ultra উভয় ল্যাপটপের পরিমাপ ৩২৩.৩x২১১.১x১৬.৯৫ মিমি এবং ওজন ১.৮০ কেজি।

সঙ্গে থাকুন ➥