New JioBook 2023: জিও আনছে নতুন সস্তা ল্যাপটপ, একবার চার্জে চলবে পুরো একদিন

Published on:

New JioBook 2023 Launch Date 31 July

New JioBook 2023 Laptop Launch on 31 July: জিও গত অক্টোবরে ভারতে তাদের প্রথম ল্যাপটপ হিসেবে JioBook লঞ্চ করেছিল। এর দাম ছিল ২০,০০০ টাকার কম এবং এই ল্যাপটপে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হয়েছিল, যার সাথে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত ছিল। আর সফ্টওয়্যার সম্পর্কে কথা বললে, JioBook অ্যান্ড্রয়েড-ভিত্তিক ওএস দ্বারা চালিত ছিল। তবে এখন Jio ভারতে আরও একটি সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ (JioBook 2023) লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

সংস্থাটি এই মাসের শেষের দিকে ভারতে নতুন জিওবুক ২০২৩ ল্যাপটপের উপর থেকে পর্দা সরাবে। ব্র্যান্ডটি ৩১ জুলাই একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। ই-কমার্স সাইট অ্যামাজন আসন্ন এই ডিভাইসের কিছু স্পেসিফিকেশন এবং ফিচার টিজ করেছে।

নতুন JioBook 2023 ভারতে লঞ্চ হবে ৩১ জুলাই

নতুন জিওবুক ২০২৩ আগামী ৩১ জুলাই লঞ্চ হতে চলেছে। অ্যামাজনের লিস্টিং অনুসারে, বিনোদন এবং খেলার জন্য এই ল্যাপটপ ডিজাইন করা হয়েছে। এটি 4G কানেক্টিভিটি অফার করবে। আর আমরা আশা করতে পারি যে ডিভাইসটি ওয়াই-ফাই কানেক্টিভিটি সরবরাহ করবে। আবার জিওবুকের নতুন সংস্করণ জিওওএস অপারেটিং সিস্টেমে চলবে।

এছাড়া জানা গেছে, JioBook 2023 ল্যাপটপে জিওর অনেক অ্যাপ থাকবে। আর এটি অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত হবে। লিস্টিংয়ে বলা হয়েছে, ল্যাপটপটি এই প্রসেসর দ্বারা এইচডি ভিডিও, অ্যাপস এবং অ্যাডভান্সড লার্নিং সফটওয়্যার বাধাহীন ভাবে চালাতে দেবে। আর নোটবুকটি পুরো একদিন ব্যাটারি লাইফ অফার করবে।

এদিকে নতুন JioBook 2023 এর সামনে একটি ওয়েবক্যামও থাকবে, যা ভিডিও কলের জন্য ব্যবহার করা যাবে। আর নতুন জিওবুকের ওজন হবে ৯৯০ গ্রাম, যা ২০২২ মডেলের চেয়ে প্রায় ২০০ গ্রাম হালকা।

সঙ্গে থাকুন ➥