Homeল্যাপটপস্মার্টফোন ও ল্যাপটপের মধ্যে দূরত্ব ঘুচিয়ে হাজির Samsung Galaxy Book 4 Edge

স্মার্টফোন ও ল্যাপটপের মধ্যে দূরত্ব ঘুচিয়ে হাজির Samsung Galaxy Book 4 Edge

Samsung Galaxy Book 4 Edge গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। এই ল্যাপটপটি নিরবিচ্ছিন্ন ক্রস-ডিভাইস সংযোগের জন্য Wi-Fi 7 সহ একাধিক Galaxy AI ফিচার ফিচার অফার করে। এছাড়াও ল্যাপটপে ৩কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ ডায়নামিক অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। Samsung Galaxy Book 4 Edge ল্যাপটপটি Galaxy AI-এর জন্য নির্মিত Qualcomm Snapdragon X Elite প্রসেসর দ্বারা চালিত। ডিভাইসটিতে লাইভ ক্যাপশন, রিকল এবং কোক্রিয়েটর সহ একাধিক এআই (AI) ফিচার রয়েছে। আসুন Galaxy Book 4 Edge-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book 4 Edge ল্যাপটপ: মূল্য এবং লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি বুক ৪ এজ ল্যাপটপের ১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চি মডেলের দাম যথাক্রমে ১,৩৪৯.৯৯ ডলার (প্রায় ১,১২,৪০০ টাকা) এবং ১,৪৪৯.৯৯ ডলার (প্রায় ১,২০,৮০০ টাকা)। ল্যাপটপগুলি বর্তমানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং এটিকে ১৮ জুন থেকে ফ্রান্স, জার্মানি, ইতালি, কোরিয়া, স্পেন, যুক্তরাজ্য এবং মার্কিন বাজারে পাঠানো হবে। স্যামসাং গ্যালাক্সি বুক ৪ এজ শুধুমাত্র স্যাফায়ার ব্লু কালারে পাওয়া যাবে।

Samsung Galaxy Book 4 Edge: স্পেসিফিকেশন এবং ফিচার

স্যামসাং গ্যালাক্সি বুক ৪ এজে ১৪ ইঞ্চি / ১৬ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও, ৩কে (২,৮৮০×১,৮০০ পিক্সেল রেজোলিউশন), ৫০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ ভিআরআর পর্যন্ত, ১২০% ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং ১০-টাচ-পয়েন্ট অফার করে। স্যামসাংয়ের এই নতুন ল্যাপটপটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন এক্স এলিট এক্স১ই-৮-১০০ / স্ন্যাপড্রাগন এক্স এলিট এক্স১ই-৮৪-১০০ প্রসেসর যুক্ত রয়েছে। এছাড়া, এতে মিলবে কোয়ালকম হেক্সাগন এনপিইউ এবং কোয়ালকম অ্যাড্রেনো জিপিইউ। স্যামসাং গ্যালাক্সি বুক ৪ এজ উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমের চলে। ডিভাইসটিতে ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি / ১ টিবি এনভিএমই এসএসডি স্টোরেজ পাওয়া যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy Book 4 Edge ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি ২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ডুয়েল মাইক্রোফোন সহ এসেছে। অডিওর জন্য, এতে কোয়াড স্পিকার (দুটি উফার ম্যাক্স ৪ ওয়াট ও দুটি ২.৭ ওয়াট টুইটার) এবং ডলবি অ্যাটমস (Dolby Atmos)-এর সাপোর্ট রয়েছে। Samsung Galaxy Book 4 Edge ল্যাপটপে ব্যাকলিট (১৪ ইঞ্চি) সহ প্রো কীবোর্ড, ব্যাকলিট ও নিউমেরিক কী (১৬ ইঞ্চি) সহ প্রো কীবোর্ড যুক্ত রয়েছে। ল্যাপটপটিতে এআই অ্যাসিসট্যান্টের সাথে চ্যাট শুরু করার জন্য একটি ডেডিকেটেড এআই কী মিলবে।

নিরাপত্তার জন্য, Samsung Galaxy Book 4 Edge সিকিউরিটি স্লট, টিপিএম এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৬৫ ওয়াট ইউএসবি টাইপ-সি চার্জিং অ্যাডাপ্টারের সাথে ৫৫.৯ ওয়াটআওয়ার (১৪ ইঞ্চি) /৬১.৮ ওয়াটআওয়ারের (১৬ ইঞ্চি) ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। ল্যাপটপটিতে কানেক্টিভিটির জন্য ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৭ ও ওয়াই-ফাই ৬ই (কোরিয়া) সাপোর্ট মিলবে। এতে দুটি ইউএসবি টাইপ সি ইউএসবি ৪.০, একটি এইচডিএমআই ২.১ (৬০ হার্টজে ৪কে সাপোর্ট করে), হেডফোন আউট/মাইক-ইন কম্বো, একটি ইউএসবি ৩.২ জেন টাইপ-এ এবং মাইক্রো এসডি পোর্ট আছে। পরিশেষে, স্যামসাংয়ের এই ল্যাপটপটির পরিমাপ ৩১২.৩ x ২২৩.৮ x ১০.৯ মিলিমিটার (১৪ ইঞ্চি) ও ৩৫৫.৪ x ২৫০.৪ x ১২.৩ মিলিমিটার (১৬ ইঞ্চি) এবং ওজন ১.১৬ কেজি (১৪ ইঞ্চি) ও ১.৫৫ কেজি (১৬ ইঞ্চি)।

RELATED ARTICLES

Most Popular