ইন্টেল প্রসেসর ও 16 জিবি র‌্যাম সহ ভারতে লঞ্চ হল Samsung Galaxy Book 4‌ ল্যাপটপ

Avatar

Published on:

Samsung Galaxy Book 4 launched India

Samsung গত মাসেই Galaxy Book 4 Pro 360, Galaxy Book 4 Pro, এবং Galaxy Book 4 360 নামের তিন-তিনটি নয়া ল্যাপটপের ঘোষণা করছিল। আবার আজ এই সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Galaxy Book 4 লঞ্চ করা হল এদেশে। এটি সেই সব ক্রেতাদের কথা মাথায় রেখে নিয়ে আসা হয়েছে যারা বহনযোগ্যতার পাশাপাশি উন্নত কর্মক্ষমতার চাহিদা রেখে থাকেন। এক্ষেত্রে ফিচার হিসাবে এতে – FHD ডায়নামিক AMOLED ডিসপ্লে, ইন্টেল কোর 5/7 প্রসেসর, 512 জিবি স্টোরেজ, ডুয়াল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন, HD ওয়েবক্যাম ইত্যাদি পাওয়া যাবে। আপনারা যদি এই ডিভাইসটি কিনতে চান তবে নূন্যতম 70,990 টাকা খসাতে হবে। চলুন নতুন Samsung Galaxy Book 4 ল্যাপটপের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ভারতে Samsung Galaxy Book 4 ল্যাপটপের দাম ও লভ্যতা

এদেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি বুক 4 ল্যাপটপ – গ্রে এবং সিলভার কালার অপশনের সাথে এসেছে। এর দাম শুরু হচ্ছে 70,990 টাকা থেকে। এই বিক্রয় মূল্য ল্যাপটপটির 8 জিবি র‍্যাম + 512 জিবি SSD স্টোরেজ + ইন্টেল কোর 5 চিপ যুক্ত ভ্যারিয়েন্টের। আবার 16 জিবি র‍্যাম + 512 জিবি SSD স্টোরেজ + ইন্টেল কোর 7 প্রসেসর সহ আসা বিকল্পের দাম থাকছে 85,990 টাকা। আগ্রহীরা সংস্থার ওয়েবসাইট (Samsung.com), পার্টনার অনলাইন শপিং পোর্টাল এবং নির্বাচিত কয়েকটি ফিজিক্যাল / অফলাইন স্টোরের মাধ্যমে কিনতে পারবেন।

এবার আসা যাক লঞ্চ অফারের প্রসঙ্গে। স্যামসাং তাদের এই লেটেস্ট ল্যাপটপের সাথে 5,000 টাকা পর্যন্ত ক্যাশব্যাক অথবা সর্বোচ্চ 4,000 টাকার আপগ্রেড বোনাস অফার করছে৷ একই সাথে, ক্রেতারা 24 মাস পর্যন্ত বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধাও পেয়ে যাবেন। সর্বোপরি শিক্ষার্থীদের জন্য ধার্য মূল্যের উপর অতিরিক্তভাবে 10% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে।

Samsung Galaxy Book 4 ল্যাপটপের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক 4 ল্যাপটপ স্লিক মেটাল বডি ডিজাইনের সাথে এসেছে। এর ওজন মাত্র 1.55 কেজি। এতে 16-ইঞ্চির ফুল এইচডি ডায়নামিক অ্যামোলেড 2এক্স অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে রয়েছে। ক্রেতারা তাদের চাহিদার উপর ভিত্তি করে ডিভাইসটিকে ইন্টেল কোর 5 অথবা ইন্টেল কোর 7 প্রসেসরের সাথে কিনতে পারবেন। স্টোরেজ হিসাবে এতে 16 জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং 512 জিবি NVMe SSD মেমরি পাওয়া যাবে। পূর্বসূরিদের মতো গ্যালাক্সি বুক 4 মডেলেও বিভিন্ন এআই-চালিত বৈশিষ্ট্য বিদ্যমান।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, Samsung Galaxy Book 4 ল্যাপটপে – নিউমেরিক কী-প্যাড যুক্ত কীবোর্ড, ডলবি অ্যাটমস সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম, ডুয়াল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন এবং ভিডিও কলিংয়ের জন্য 720 পিক্সেল এইচডি ক্যামেরা বর্তমান৷ কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে এইচডিএমআই পোর্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট, ইউএসবি 3.2 পোর্ট, একটি মাইক্রোএসডি কার্ড রিডার, ব্লুটুথ ভি5.2, এবং ওয়াই-ফাই 6 অন্তর্ভুক্ত৷ পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাংয়ের এই লেটেস্ট ল্যাপটপে 54 ওয়াট-আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ইউএসবি টাইপ-সি অ্যাডাপ্টারের মাধ্যমে 45 ওয়াট চার্জিং সমর্থন করে৷

সঙ্গে থাকুন ➥