Tecno Megabook S1: এক চার্জে চলবে ২৪ ঘন্টা, বাহুবলী ল্যাপটপ নিয়ে হাজির টেকনো

Avatar

Published on:

Tecno Megabook S1 Laptop Launched

Tecno, গতকাল Megabook সিরিজের নতুন ল্যাপটপ লঞ্চ করেছে, যার নাম Tecno Megabook S1। হালফিলে দুবাইতে আয়োজিত একটি লঞ্চ ইভেন্টে স্মার্টফোনের পাশাপাশি এই ল্যাপটপের উপর থেকে পর্দা সরিয়েছে টেক কোম্পানিটি। Tecno Megabook S1-এর প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ১৪৪৯ ডলার (১,২৩,৫৭২ টাকা)। যদিও এটি ঠিক কবে নাগাদ ভারতে লঞ্চ হবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। উল্লেখ্য যে, প্রিমিয়াম মূল্যে আসা Tecno-র এই নবাগত ল্যাপটপটিতে একগুচ্ছ কার্যকর ফিচার মজুত রয়েছে। আসুন সদ্য লঞ্চ হওয়া এই ল্যাপটপের স্পেসিফিকেশনের উপরে চোখ বুলিয়ে নেওয়া যাক।

Tecno Megabook S1-এর ফিচার এবং স্পেসিফিকেশন

ম্যাগনেসিয়াম অ্যালয় বডি সহ আসা টেকনো মেগাবুক এস১-এর ওজন মাত্র ১.৩৫ কেজি। মাইক্রোসফট (Microsoft)-এর লেটেস্ট উইন্ডোজ ১১ (Windows 11) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এই লাইটওয়েট ল্যাপটপটিতে দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭ (12th generation Intel Core i7) প্রসেসর ব্যবহার করা হয়েছে। সিকিউরিটির জন্য ডিভাইসটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের দেখা মিলবে। এছাড়া, এই ল্যাপটপটিতে একটি ব্যাকলিট কীবোর্ড এবং একটি বড়ো টাচপ্যাডও রয়েছে।

ডিসপ্লের কথা বললে, টেকনো মেগাবুক এস১-এ আই কমফোর্ট সার্টিফিকেশনযুক্ত (eye comfort certification) ১৬ ইঞ্চির ডিসপ্লে বিদ্যমান, যা ৯০% স্ক্রিন-টু-বডি রেশিও, ১৬:১০ ওয়াইডস্ক্রিন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৫০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস, এবং ৩.২কে (3.2K) রেজোলিউশন অফার করে। ল্যাপটপটিতে ১৬ জিবি র‌্যাম এবং ১ টিবি পর্যন্ত এসএসডি (SSD) স্টোরেজের সুবিধা মিলবে। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ডিভাইসে রয়েছে দুটি ইউএসবি পোর্ট, একটি টিএফ কার্ড রিডার, একটি এইচডিএমআই পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক।

আইস স্টর্ম কুলিং (Ice Storm Cooling) সিস্টেম এবং ডুয়াল ফ্যান ডিজাইন সহ আসা মেগাবুক এস১-এ একটি আপগ্রেডেড সাউন্ড সিস্টেম বিদ্যমান। ইউজারদেরকে অত্যন্ত দুর্দান্ত সাউন্ড এক্সপেরিয়েন্স অফার করার জন্য ডিভাইসটিতে ছয়টি স্পিকার দেওয়া হয়েছে। আবার, একদম সাবলীলভাবে ভিডিও কল করার জন্য ল্যাপটপটিতে এআই ইএনসি-এনাবেলড (AI ENC-enabled) ডুয়াল মাইক্রোফোনের দেখা মিলবে।

এছাড়া, ভিডিও কলের জন্য Tecno MegaBook S1-এ একটি স্মার্ট এআই ফ্রন্ট ক্যামেরা রয়েছে, যা ফেস ডিটেকশন, ব্যাকগ্রাউন্ড ব্লার সহ আরও একাধিক কার্যকর ফিচার অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপটিতে ৭০ডব্লিউএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুযায়ী, ডিভাইসটি একক চার্জে এক দিন ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম।

সঙ্গে থাকুন ➥