বিশ্বের প্রথম Dimensity 1080 চিপসেট যুক্ত 5G ফোন বাজারে এল, দাম ও ফিচার্স জেনে নিন

Infinix Zero 5G 2023 launched

জনপ্রিয় বাজেট স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স গত মাসে চুপিসারে বিশ্ব বাজারে Infinix Zero 5G 2023 নামে একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করেছিল। এটি বিশ্বের প্রথম স্মার্টফোন, যা MediaTek Dimensity 1080 প্রসেসর পেয়েছে। এছাড়াও, এতে রয়েছে এলসিডি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। গত মাসে লঞ্চের সময় Zero 5G 2023-এর স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হলেও, এর দাম বা লভ্যতা সম্পর্কে কিছু নিশ্চিতভাবে জানায়নি কোম্পানি। তবে, এখন অবশেষে এই নতুন হ্যান্ডসেটটির দাম প্রকাশ করেছে ইনফিনিক্স। চলুন তাহলে Infinix Zero 5G 2023 সংস্করণের দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩-এর মূল্য এবং লভ্যতা Infinix Zero 5G 2023 Price and Availability

ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের মূল্য ২৩৯ ডলার (প্রায় ১৯,৪০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। প্রাপ্যতার ক্ষেত্রে, কোম্পানি জানিয়েছে যে ফোনটির দাম অঞ্চল ভেদে আলাদা হবে। জিরো ৫জি ২০২৩ সাবমেরিন ব্ল্যাক, পার্লি হোয়াইট এবং কোরাল অরেঞ্জ-এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে। প্রসঙ্গত, ভারতে এই ইনফিনিক্স ফোনটির মূল্য সম্পর্কে এখনও কিছু নিশ্চিত করেনি সংস্থা।

ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩-এর স্পেসিফিকেশন Infinix Zero 5G 2023 Specifications

ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩-এ একটি পাঞ্চ-হোল ডিজাইন সহ ৬.৭৮ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেকের নতুন ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম, ৫ জিবি পর্যন্ত বর্ধিত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। জিরো ৫জি ২০২৩ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কোম্পানির এক্সওএস ১২ (XOS 12) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরা সেগমেন্টে, Infinix Zero 5G 2023-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো মডিউল, গভীরতা সেন্সিংয়ের জন্য একটি ২ মেগাপিক্সেলের সেন্সর এবং একটি কোয়াড-এলইডি ফ্ল্যাশ রয়েছে। এই ক্যামেরা সেটআপে সুপার নাইট মোড, নাইট ফিল্টার, ৯৬০এস স্লো-মোশন ভিডিও শুটিং, স্কাই রিম্যাপ এডিটিং-এর মতো ফটোগ্রাফি ফিচারগুলি উপলব্ধ।

আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে, একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Zero 5G 2023 ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া নিরাপত্তার জন্য, এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।