মাস শেষের Sale-এ iPhone 14 ও 14 Plus দুই-ই মিলছে অবিশ্বাস্য ছাড়ে, কিনতে কত টাকা লাগবে জেনে নিন

Avatar

Published on:

iPhone 14 Discount

প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টের ক্ষেত্রে যে সমস্ত ব্র্যান্ডকে গোটা বিশ্বে সবচেয়ে বিশ্বস্ত বলে ধরা হয়, তাদের মধ্যে ক্যালিফোর্নিয়ান ভিত্তিক Apple অন্যতম। দেখতে গেলে আধখাওয়া আপেলের লোগোযুক্ত স্মার্টফোন যা বাজারে আইফোন নামে জনপ্রিয়, তার চাহিদা সবসময়ই তুঙ্গে থাকে এবং এটি গ্লোবাল মার্কেটে সর্বাধিক বিক্রিত (best selling) ডিভাইসগুলির মধ্যে একটি৷ যদিও চাইলেই সবাই এই ফোনগুলি কিনে উঠতে পারেন এমন নয়, কারণ এদের মূল্য তুলনামূলকভাবে অনেকটাই চড়া। তবে আপনি যদি দীর্ঘ সময় ধরে একটি Apple iPhone ব্যবহারের স্বপ্ন দেখে থাকেন, কিন্তু এই দামের কারণে এতদিন আপনার সেই ইচ্ছেপূরণ না হয়ে থাকে, তাহলে এখন আপনার মুখে অবশ্যই হাসি ফুটবে। কেননা, এই মুহূর্তে আপনি অভিজাত ব্র্যান্ডটির iPhone 14 এবং iPhone 14 Plus, দুটি হ্যান্ডসেট মডেলই সস্তায় হাতের মুঠোয় পেয়ে যাবেন। আসলে ই-কমার্স জায়ান্ট Flipkart, ‘Month-End Mobile Fest’ উপলক্ষে বর্তমানে উল্লিখিত দুটি আইফোনে ফ্ল্যাট ডিসকাউন্ট দিয়ে দাম কমিয়ে এনেছে। উপরন্তু, এগুলিতে আকর্ষণীয় ব্যাঙ্ক অফার এবং এক্সচেঞ্জ ডিসকাউন্টের সুবিধাও কাজে লাগানোর সুযোগ রয়েছে। চলুন, দেখে নিই iPhone 14 বা iPhone 14 Plus, দুটি ফোনের কোন একটি কিনতে গেলে কত টাকা খরচ হবে।

iPhone 14 কিনতে পারেন এই পরিমাণ ছাড়ে

লঞ্চের প্রায় দেড় বছর পর ভ্যানিলা অ্যাপল আইফোন 14-এর 128 জিবি বেস স্টোরেজ মডেলটি 69,990 টাকার লঞ্চ প্রাইসের পরিবর্তে 56,999 টাকায় ফ্লিপকার্টে বিক্রি হচ্ছে। একইভাবে, এর 256 জিবি এবং 512 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টদুটি যথাক্রমে 69,999 টাকা এবং 86,999 টাকায় তালিকাভুক্ত হয়েছে। এক্ষেত্রে ফোনগুলি কেনার সময় ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্ক (Flipkart Axis Bank) কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে 5% ক্যাশব্যাক পাওয়া যাবে, মিলবে নো কস্ট ইএমআইয়ের সুবিধাও। এছাড়া পুরোনো ফোন বদলে নিলে বিনিময়ে 55,500 টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস পেতে পারেন।

এই আইফোনে 60 হার্টজ রিফ্রেশ রেটযুক্ত 6.1 ইঞ্চি এক্সডিআর ওলেড ডিসপ্লে, 5 কোর জিপিইউসহ এ15 বায়োনিক প্রসেসর, 512 জিবি পর্যন্ত স্টোরেজ, 20 ওয়াট চার্জিং সাপোর্ট, 3,279 এমএএইচ ব্যাটারি এবং 12 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে।

সস্তায় কিনতে পারবেন iPhone 14 Plus-ও

এই মুহূর্তে আইফোন 14 প্লাসের 128 জিবি বেস স্টোরেজ ভ্যারিয়েন্টটি ফ্লিপকার্টে 66,999 টাকায় বিক্রি হচ্ছে। আর ছাড়ে এর 256 জিবি স্টোরেজ 76,999 টাকায় এবং 512 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট 96,999 টাকায় মিলবে। অন্যদিকে এই আইফোন অর্ডার করার সময় আইসিআইসিআই (ICICI) ডেবিট কার্ড বা সিটি (Citi) ব্যাঙ্ক ক্রেডিট কার্ড ব্যবহার করলে এবং ইএমআই ট্রানজাকশন করলে 2,000 টাকা পর্যন্ত আলাদা ডিসকাউন্ট পাওয়া যাবে৷ এছাড়াও পুরোনো ফোন এক্সচেঞ্জ করলে সর্বোচ্চ 59,000 টাকা বিনিময় মূল্য পাবেন।

ফিচার বলতে আইফোন 14 প্লাসে 6.7 ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে, 4,323 এমএএইচ ব্যাটারি, 12 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ ইত্যাদি ফিচার দেখা যাবে।

এইভাবে পাবেন সবচেয়ে বেশি ছাড়

মনে রাখবেন, আইফোনদুটি কেনার ক্ষেত্রে সবচেয়ে বেশি ছাড় পাওয়া যাবে এক্সচেঞ্জ অফার কাজে লাগিয়ে। তবে এই ছাড় নির্ভর করবে পুরোনো ফোনের বর্তমান ফিজিক্যাল কন্ডিশন, ব্র্যান্ড/মডেল, কোম্পানি পলিসি ইত্যাদির ওপর। মানে, আপনি যে সম্পূর্ণ এক্সচেঞ্জ অফারের সুবিধা পাবেন এমন নয়। সবচেয়ে বেশি এক্সচেঞ্জ ভ্যালু পেতে আপনাকে কোনো না কোনো আইফোন মডেলই বিনিময় করতে হবে।

সঙ্গে থাকুন ➥