ক্যামেরায় চমক, Apple iPhone 15 সিরিজের ক্যামেরা স্পেসিফিকেশন সামনে এল, খুশিতে ফ্যানেরা

Avatar

Published on:

Apple iPhone 15 Series Launch Date

Apple আগামী ১২ সেপ্টেম্বর বিশ্ববাজারে iPhone 15 লাইনআপ উন্মোচন করতে যাচ্ছে। নতুন iPhone 15 সিরিজে চারটি মডেল থাকতে পারে – iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro ও iPhone 15 Pro Max। নতুন লাইনআপের ডিভাইসগুলিতে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি পোর্ট ব্যবহার করা হবে বলে জানা গেছে। আজ আবার এদের ক্যামেরা স্পেসিফিকেশন সামনে এসেছে।

iPhone 15 ও iPhone 15 Plus এর ক্যামেরা

রিপোর্ট অনুযায়ী, আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাস মডেল দুটিতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর পাওয়া যেতে পারে। এর আগে প্রো মডেলে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছিল। এই বেস মডেল দুটির ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর প্রো মডেলের মতো হবে না। পরিবর্তে, আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস ডিভাইস দুটিতে নতুন সনি সেন্সর থাকবে।

এই সেন্সর কম আলোয় ভালো ক্যামেরা পারফরম্যান্স দেবে। iPhone 15 ও iPhone 15 Plus এর ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হবে এফ/১.৬ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল (এফ/২.৪) আল্ট্রা ওয়াইড লেন্স।

iPhone 15 Pro এর ক্যামেরা

নতুন আইফোন ১৫ প্রো মডেলটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ আসবে। পাশাপাশি থাকবে আল্ট্রা ওয়াইড লেন্স ও টেলিফটো ক্যামেরা সেন্সর। এই ক্যামেরাগুলি হতে পারে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮০৩ ১/১.৩ ইঞ্চি প্রাইমারি ক্যামেরা (এফ/১.৮), ১২.৭ মেগাপিক্সেল টেলিফটো লেন্স (এফ/২.৮) এবং ১৩.৪ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স (এফ/২.২)।

iPhone 15 Pro Max এর ক্যামেরা

Apple এর সবচেয়ে শক্তিশালী মডেল iPhone 15 Pro Max, গতবছরের আইফোন ১৪ প্রো ম্যাক্সের ক্যামেরা সেটআপের সাথে আসবে। তবে এতে একটি নতুন টেলিফটো পেরিস্কোপ জুম সেন্সর দেওয়া হবে বলে শোনা যাচ্ছে। রিপোর্ট অনুযায়ী, এই সেন্সর ৫x এবং ১০x জুম সাপোর্ট করবে। iPhone 15 Pro Max মডেলে থাকবে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮০৩ ১/১.৩ ইঞ্চি মেইন ক্যামেরা (এফ/১.৮), ১২.৭ মেগাপিক্সেল পেরিস্কোপ লেন্স (এফ/২.৮), ১/১.৯ ইঞ্চি টেলিফটো লেন্স এবং ১৩.৪ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স (এফ/২.২)। 

সঙ্গে থাকুন ➥