ক্যামেরায় আপগ্রেড, Apple iPhone 16 Pro-এর ডিসপ্লে ও ব্যাটারিও খুশি করবে ফ্যানদের

Avatar

Published on:

Apple iPhone 16 Pro cameras displays size big

অ্যাপল (Apple) চলতি বছরের শেষের দিকে তাদের পরবর্তী প্রজন্মের iPhone 15 সিরিজটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আর যেহেতু বরাবরই এই মার্কিন সংস্থাটির আপকামিং প্রোডাক্টগুলিকে নিয়ে প্রযুক্তি প্রেমীদের মধ্যে একটা আলাদা উন্মাদনা থাকে। তাই এবছরের আইফোন লাইনআপকে নিয়েও টেকপাড়ায় জোর জল্পনা চলছে। তবে iPhone 15 সিরিজটি বাজারে আসার আগেই, আগামী বছরের অর্থাৎ ২০২৪-এর আইফোন মডেলগুলি নিয়েও এবার গুজব ছড়িয়ে পড়েছে৷ নতুন একটি রিপোর্ট থেকে Apple iPhone 16 Pro মডেলের কিছু মূল আপগ্রেডের ইঙ্গিত পাওয়া গেছে। আসুন এগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Apple iPhone 16 সিরিজ তার পূর্বসূরিদের থেকে আকারে বড় হতে পারে

এই মুহুর্তে অ্যাপল তাদের আইফোন ১৫ লাইনআপটির ওপর কাজ করছে, যা আগামী সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে পারে। তবে, সম্প্রতি আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স মডেলের ডিসপ্লে সম্পর্কে ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গারম্যান নতুন তথ্য শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন যে, ২০২৪ সালে লঞ্চ হতে চলা হাই-এন্ড প্রো মডেলগুলিতে যথাক্রমে ৬.৩ ইঞ্চি এবং ৬.৯ ইঞ্চির ডিসপ্লে থাকবে।

অর্থাৎ, আইফোন ১৬ প্রো সিরিজটি তার পূর্বসূরি মডেলগুলির তুলনায় লম্বা ডিসপ্লে অফার করবে। টিপস্টারের মতে, স্যামসাংয়ের বড় স্ক্রিন যুক্ত প্রিমিয়াম অফারগুলির সাথে আইফোনকে আরও প্রতিযোগিতামূলক করতে অ্যাপল এই পদক্ষেপ নিচ্ছে। উল্লেখযোগ্যভাবে, ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্স (DSCC)-এর চিফ এক্সিকিউটিভ অফিসার রস ইয়াং-ও সম্প্রতি এই বিষয়টি নির্দেশ করেছিলেন।

উল্লেখ্য, বড় সাইজের কারণে, আসন্ন প্রিমিয়াম আইফোনগুলি আরও বড় ব্যাটারি ধারণ করতে সক্ষম হবে। অন্যদিকে, চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছে যে, iPhone 16 Pro এবং 16 Pro Max-এ ১/১.১৪ ইঞ্চির প্রাইমারি ক্যামেরা থাকবে, যা সনি আইএমএক্স৯০৩ সেন্সর হতে পারে। যদি এটি সত্য হয়, তাহলে iPhone 15 Pro সিরিজের প্রধান ক্যামেরায় সম্ভবত কোনও আপগ্রেড দেখা যাবে না, একেবারে iPhone 16 Pro মডেলগুলি উন্নততর ক্যামেরার সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥