স্মার্টফোন গেমারদের জন্য সুখবর, প্রতীক্ষার অবসান ঘটিয়ে Asus Rog Phone 7 লঞ্চের তারিখ প্রকাশ

Avatar

Published on:

Asus Rog Phone 7 Global Launch April 13

আসুস গত বছর জুলাই মাসে তাদের ROG Phone সিরিজের অধীনে Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro গেমিং স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করেছিল। সম্প্রতি জানা গিয়েছিল, কোম্পানিটি এর উত্তরসূরি সিরিজটি উন্মোচন করার পরিকল্পনা করেছে। আর এবার অবশেষে আসুসের তরফে আনুষ্ঠানিকভাবে বহুল প্রত্যাশিত, Asus ROG Phone 7-এর লঞ্চের তারিখটি প্রকাশ করা হয়েছে৷ এই হ্যান্ডসেটটি আগামী মাসেই ভারতের পাশপাশি নিউ ইয়র্ক, তাইপেই এবং বার্লিনে আত্মপ্রকাশ করবে। সারা বিশ্বের মোবাইল গেমাররা ROG Phone সিরিজের এই লেটেস্ট সংযোজনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আসুন তাহলে এখনও পর্যন্ত Asus ROG Phone 7 সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, জেনে নেওয়া যাক।

Asus ROG Phone 7 এদেশের বাজারে আসছে আগামী মাসে

আসুস তাদের সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলির মাধ্যমে নিশ্চিত করেছে যে, পরবর্তী প্রজন্মের আসুস আরওজি ফোন ৭ আগামী ১৩ এপ্রিল ভারত, নিউ ইয়র্ক, তাইপেই এবং বার্লিন-এর মতো বিশ্বের নির্বাচিত কিছু মার্কেটে পা রাখতে চলেছে। আসন্ন স্মার্টফোনটি ইতিমধ্যেই জনপ্রিয় বেঞ্চমার্ক সাইট, গিকবেঞ্চ (Geekbench)-এ তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি প্রকাশ করেছে যে, আরওজি ফোন ৭ কোয়ালকমের টপ-অফ-দ্য-লাইন স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে।

চিপসেটটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানির (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রক্রিয়া ব্যবহার করে তৈরি করা হয়েছে এবং এর সাথে অ্যাড্রেনো ৭৪০ জিপিইউ-টি যুক্ত রয়েছে৷ অনুমান করা হচ্ছে, আসুস আরওজি ফোন ৭ মডেলটি ১৬ জিবি-র সম্ভাব্য মেমরির ক্ষমতা সহ এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ ব্যবহার করবে। আসুসের এই নয়া গেমিং ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে বেঞ্চমার্ক তালিকায় উল্লেখ করা হয়েছে।

এদিকে, আসুস আরওজি ফোন ৭ চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন ওয়েবসাইট থেকেও অনুমোদন লাভ করেছে, যার তালিকাটি থেকে জানা গেছে যে, এতে ৫,৮৫০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে। তবে, এটিকে সম্ভবত ৬,০০০ এমএএইচ ব্যাটারি হিসাবে বাজারজাত করা হবে, যা ইঙ্গিত দেয় যে আরওজি ফোন ৭-এর ব্যাটারির আকার তার পূর্বসূরি আসুস আরওজি ফোন ৬-এর মতোই হবে। কেননা গত জুলাই মাসে এটিও ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে বাজারে পা রাখে।

Asus ROG Phone 7 ইতিমধ্যেই চায়না কম্পালসারি (3C) সার্টিফিকেশনও পেয়েছে, যা নিশ্চিত করে যে এটি তার পূর্বসূরির মতোই ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। ফোনটিতে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১৬৫ হার্টজের উচ্চ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥