যত খুশি গেম খেলুন, ‘হ্যাং’ শব্দের অস্তিত্ব ভুলে যাবেন, ভারতে লঞ্চ হল Asus Rog Phone 7

Avatar

Published on:

Asus ROG Phone 7 & 7 Ultimate Launched India

Asus ROG Phone 7 সিরিজ ভারতে লঞ্চ হয়ে গেল।  এই লাইনআপে Asus ROG Phone 7 এবং Asus ROG Phone 7 Ultimate নামে দুই মডেল এসেছে। গেমিং ফোন হওয়ার কারণে এগুলিতে উপযুক্ত কুলিং সিস্টেম রয়েছে। এছাড়া, নতুন ফোনগুলি এএফইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ এবং শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন তাহলে আসুসের এই নতুন ফোনগুলির দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Asus ROG Phone 7 এবং Asus ROG Phone 7 Ultimate-এর মূল্য

আসুস আরওজি ফোন ৭-এর একমাত্র ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম রাখা হয়েছে ৭৪,৯৯৯ টাকা। অন্যদিকে, আরওজি ফোন ৭ আল্টিমেট ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে, এর মূল্য ৯৯,৯৯৯ টাকা। দুটি ফোনই মে মাসে বিক্রির জন্য উপলব্ধ হবে। স্ট্যান্ডার্ড এবং আলটিমেট আরওজি ফোন ৭ সিরিজের দুটি মডেলই স্টর্ম হোয়াইট কালার ভ্যারিয়েন্টে মিলবে। তবে, স্ট্যান্ডার্ড সংস্করণটির একটি অতিরিক্ত ফ্যান্টম ব্ল্যাক কালার অপশনও বাজারে এসেছে।

Asus ROG Phone 7 এবং Asus ROG Phone 7 Ultimate-এর স্পেসিফিকেশন ও ফিচার

আসুস আরওজি ফোন ৭ এবং আরওজি ফোন ৭ আল্টিমেট-এ ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ (২,৪৪৮ x ১,০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ১৬৫ হার্টজ হাই রিফ্রেশ রেট, ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,০০০ নিটস পিক ব্রাইটনেস এবং ৩৯৫ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। ডিভাইসগুলি কোয়ালকমের সাম্প্রতিক ও সর্বশ্রেষ্ঠ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর এবং অ্যাড্রেনো ৭৪০ জিপিইউ দ্বারা চালিত।

এই সিরিজে ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যায়। আরওজি ফোন ৭ এবং আরওজি ফোন ৭ আলটিমেট উভয়ই ডুয়েল ন্যানো সিম সাপোর্ট করে এবং ফোনগুলি যথাক্রমে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক আরওজি ইউআই (ROG UI) এবং জেন ইউআই (Zen UI) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Asus ROG Phone 7 সিরিজের উভয় মডেলই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। এই সেটআপে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রধান সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি তোলা ও ভিডিও কল করার জন্য, উভয় ফোনের সামনেই একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Asus ROG Phone 7 এবং ROG Phone 7 Ultimate-এ বড় ৬,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে, যা ৬৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া, Asus ROG Phone 7 সিরিজের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে জিপিএস, এনএফসি, ব্লুটুথ ভি৫.৩ এবং ওয়াই-ফাই এ/বি/জি/এন/এসি/এএক্স। এই স্মার্টফোনগুলি জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫৪ (IP54) রেটিং সহ এসেছে। পরিশেষে, আসুসের এই গেমিং হ্যান্ডসেটগুলির পরিমাপ ১৭৩ x ৭৭ x ১০.৩ মিলিমিটার এবং ওজন ২৩৯ গ্রাম।

সঙ্গে থাকুন ➥