স্মার্টফোনের জগতে রাজ করবে Asus ROG Phone 8 সিরিজ, প্রসেসরের নাম ঘোষণা হল

Avatar

Published on:

Asus ROG Phone 8 Series Launch Date

আসুস তাদের পরবর্তী গেমিং স্মার্টফোন হিসাবে Asus ROG Phone 8 সিরিজ খুব শীঘ্রই বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কোম্পানি এখনও ফোনগুলির লঞ্চের টাইমলাইন সম্পর্কে কিছু জানায়নি। তবে, আসুস আসন্ন গেমিং স্মার্টফোনগুলির প্রসেসর নিশ্চিত করেছে। ROG Phone 8 সিরিজটি ROG Phone 7 লাইনআপের উত্তরসূরি হতে চলেছে, যা গত এপ্রিলে মুক্তি পেয়েছিল। এটি দুটি মডেল নিয়ে গঠিত – Asus ROG Phone 7 এবং Asus ROG Phone 7 Ultimate। ROG Phone 8 Ultimate মডেলটি সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে, যা কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে। আর এখন সোশ্যাল মিডিয়ায় সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে যে আসন্ন ROG Phone সিরিজে Qualcomm-এর সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen Gen 3 ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহৃত হবে।

Asus ROG Phone 8 সিরিজে থাকবে Qualcomm Snapdragon 8 Gen Gen 3

ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট)-এ পোস্ট করে আসুস জানিয়েছে যে, আসুস আরওজি ফোন ৮ সিরিজের মডেলগুলি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরেরর সাথে লঞ্চ হবে৷ যা নির্দেশ করেছে যে, ডিভাইসগুলি শীঘ্রই বাজারে আসবে।

জানিয়ে রাখি, নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটটি আগের প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের তুলনায় ৩০ শতাংশ পর্যন্ত উন্নততর পারফরম্যান্স অফার করতে পারে। আগের আরওজি ফোন ৭ সিরিজের তুলনায় এটি নতুন মডেলের ব্যাটারির কার্যক্ষমতাও ২০ শতাংশ বৃদ্ধি করবে এবং জিপিইউ পারফরম্যান্স ২৫ শতাংশ বৃদ্ধি করবে। আসুস আরওজি ফোন ৮ সিরিজ বছরের শেষের দিকে বা আগামী বছরের শুরুতে লঞ্চ হতে পারে।

সম্প্রতি, Asus ROG Phone 8 Ultimate হ্যান্ডসেটটিকে ASUS_AI2401_A মডেল নম্বর সহ গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। এই বেঞ্চমার্ক লিস্টিংয়েও উল্লেখ করা হয়েছে যে, ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট সহ আসবে। এছাড়াও জানা গেছে যে, ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

উল্লেখযোগ্যভাবে, গত এপ্রিল মাসে লঞ্চের সময় ভারতের বাজারে বর্তমান প্রজন্মের Asus ROG Phone 7-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ছিল ৭৪,৯৯৯ টাকা, যেখানে, Asus ROG Phone 7 Ultimate-এর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পটির দাম ৯৯,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥