অপেক্ষার অবসান আর মাত্র ক’দিনে, কেমন ফিচার নিয়ে আসছে Asus Zenfone 10

Avatar

Published on:

Asus Zenfone 10 Appears Wi-Fi Alliance

আসুস (Asus) এই মুহূর্তে তাদের ফ্ল্যাগশিপ Zenfone সিরিজের পরবর্তী স্মার্টফোনটির লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। যার নাম Zenfone 10। এটি চলতি মাসের শেষেই গ্লোবাল মার্কেটে পা রাখতে চলেছে। তার আগে এই হাই-এন্ড কমপ্যাক্ট হ্যান্ডসেটটি ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance)-এর ডেটাবেসে উপস্থিত হয়ে সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এনেছে।

Asus Zenfone 10 হাজির Wi-Fi Alliance সাইটে

তাইওয়ানের ব্র্যান্ড আসুস তাদের নতুন জেনফোন ১০ আগামী ২৯ জুন বিশ্ব বাজারে লঞ্চ করতে চলেছে। আর লঞ্চের কয়েকদিন আগে ফোনটিকে ASUS_AI2302 মডেল নম্বর সহ ওয়াই-ফাই অ্যালায়েন্সের প্ল্যাটফর্মে দেখা গেছে। যা নিশ্চিত করে যে, এটি ২.৪ গিগাহার্টজ, ৫ গিগাহার্টজ, এবং ৬ গিগাহার্টজের ওয়াই-ফাই ফ্রিকোয়েন্সি ব্যান্ড সাপোর্ট করবে। এছাড়াও জানা গেছে যে, জেনফোন ১০ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে।

ইতিমধ্যেই জেনফোন ১০-এর স্পেসিফিকেশন সামনে এসেছে। ডিভাইসটিতে ৫.৯ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন অফার করবে। এছাড়া, ফোনটির রেন্ডারও অনলাইনে ফাঁস হয়েছে, যা ডিজাইনের পাশাপাশি পাঁচটি রঙের বিকল্প প্রকাশ করেছে।

Asus Zenfone 10-এ ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এই কমপ্যাক্ট ফোনটির অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, আইপি৬৭ (IP67) জল ও ধুলো প্রতিরোধী রেটিং এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আগামী ২৯ জুন আয়োজিত Zenfone 10-এর লঞ্চ ইভেন্টে ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জানা যাবে।

সঙ্গে থাকুন ➥