Asus Zenfone 10: এ মাসেই আসছে আসুসের নয়া ফ্ল্যাগশিপ ফোন, 200MP ক্যামেরায় থাকবে নো-শেক ভিডিয়ো ফিচার!

Avatar

Published on:

Asus Zenfone 10 with snapdragon 8 gen 2 chipset confirmed to launch on June 29

বেশ কয়েক সপ্তাহ ধরে জল্পনা চলছিল যে আসুস (Asus) তাদের Zenfone 10 স্মার্টফোনটির ওপর কাজ করছে এবং এটি খুব শীঘ্রই বাজারে পা রাখবে। তবে কোম্পানির তরফ থেকে এতদিন ডিভাইসটির সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে এবার অবশেষে আসুস আনুষ্ঠানিকভাবে তাদের এই বহু প্রতীক্ষিত হ্যান্ডসেটটির লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। এটি গত বছর জুলাই মাসে Zenfone 9-এর উত্তরসূরি হিসেবে আসবে। আপকামিং Zenfone 10-এর লঞ্চের তারিখ এবং এটির সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, আসুন সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ঘোষিত হল Asus Zenfone 10-এর লঞ্চের তারিখ

আসুস তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ঘোষণা করেছে যে আসন্ন জেনফোন ১০ হ্যান্ডসেটটি আগামী ২৯ জুন গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। এই লঞ্চ ইভেন্টটি ইউটিউবে লাইভস্ট্রিম করা হবে। লঞ্চের আগেই এখন কোম্পানির তরফে জেনফোন ১০-এর একটি মাইক্রোসাইট প্রকাশ করা হয়েছে, যা এর মূল বৈশিষ্ট্যগুলি সামনে এনেছে৷ এই ফোনটিতে তার পূর্বসূরির মতোই কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টর দেখা যাবে। ওপরের বাম কোণে একটি পাঞ্চ-হোল কাটআউট সহ জেনফোন ১০ মডেলটি ৫.৯ ইঞ্চির ডিসপ্লের সাথে আসবে।

এছাড়াও, নো-শেক ভিডিও শ্যুটিংয়ের জন্য জেনফোন ১০-এ একটি ছয়-অ্যাক্সিস জিম্বল স্টেবিলাইজার থাকবে বলেও জানানো হয়েছে। প্রাইমারি ক্যামেরা হিসাবে ২০০ মেগাপাক্সেল সেন্সর থাকতে পারে। এটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হবেও নিশ্চিত করা হয়েছে। আসুস জেনফোন ১০ ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসবে। যদিও এগুলি ছাড়া, মাইক্রোসাইটটি Asus Zenfone 10-এর বিষয়ে আর কোনও অতিরিক্ত বিবরণ প্রকাশ করেনি।

এদিকে সাম্প্রতিক রিপোর্ট থেকে পাওয়া তথ্য অনুসারে, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে। ডিভাইসটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম সহ আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Zenfone 10-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট থাকবে বলে জানা গেছে। শোনা যাচ্ছে, ASUS Zenfone 10-এর বেস ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৭৪৯ ডলার (প্রায় ৬১,৮০০) মূল্যের সাথে বাজারে পা রাখবে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥