Smartphone: ক্যামেরা থেকে ব্যাটারি সবকিছু ফাটাফাটি, ১২০০০ টাকার কমে সেরা মোবাইল ফোন দেখে নিন

Avatar

Published on:

Best Camera Smartphone

দামি ফোনের ডিসপ্লে, ক্যামেরা, প্রসেসর উন্নত হওয়ায় দুর্দান্ত পারফরম্যান্স পাওয়া যায়। তবে কম দামের ফোনগুলিও যে ভালো পারফরম্যান্স দেয়না এমন নয়। স্মার্টফোন (Smartphone) ব্র্যান্ডগুলি গত কয়েকবছর ধরে সাশ্রয়ী মূল্যের ফোনের ডিজাইন থেকে শুরু করে ক্যামেরা, সমস্ত বিভাগে আপগ্রেড আনার চেষ্টা করছে। তাই আপনি এই মুহূর্তে কম দামেও এখন একটি ভালো ফোন পেতে পারেন। এই প্রতিবেদনে আমরা ১২ হাজার টাকার কমের সেরা কয়েকটি মোবাইল ফোন (Mobile Phone) নিয়ে কথা বলবো।

Realme C55 (দাম ১০,৯৯৯ টাকা)

আইফোন ১৪ প্রো এর মতো, রিয়েলমি সি৫৫ ডায়নামিক আইল্যান্ডের সাথে আসা প্রথম এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড স্মার্টফোন। এই ফোনটি ১০,৯৯৯ টাকায় কেনা যাবে। ফোনটিতে একটি মিনি ক্যাপসুল এবং ডায়নামিক আইল্যান্ডের মতো ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এব ৬৮০ নিট পিক ব্রাইটনেস। এতে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর এবং ৮ জিবি‌ পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম । সাথে পাওয়া যাবে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। রিয়েলমি সি৫৫-এর পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ বর্তমান, এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সরসহ সেকেন্ডারি ক্যামেরা। সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

Motorola Moto G32 (দাম ৯৯৯৯ টাকা)

মোটো জি৩২ এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ৯,৯৯৯ টাকা। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক স্টক অ্যান্ড্রয়েডের অভিজ্ঞতা দেবে। পাশাপাশি এতে রয়েছে থিঙ্কশিল্ড সিকিউরিটি ও জল-ধুলো প্রতিরোধের জন্য আইপি৫২ রেটিং। মোটো জি৩২ এর সামনে দেখা যাবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। আর এতে স্টেরিও স্পিকারসহ ডলবি অ্যাটমস সমর্থন করবে। সিকিউরিটির জন্য ফোনটিতে উপস্থিত ফেস আনলক ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফটোগ্রাফির জন্য ডিভাইসটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতেও ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Samsung Galaxy M13 5G (দাম ১১,৯৯৯ টাকা)

স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি কেনা যাবে ১১,৯৯৯ টাকায়। এই দাম ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এই ফোনটিতে পাওয়া যাবে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। স্যামসাংয়ের এই হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ কাস্টম স্কিনে চলে। আর এটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। স্মার্টফোনটি ৬০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥