2023 সালের সেরা নয়টি Samsung Galaxy স্মার্টফোন, কেনার আগে অবশ্যই দেখে নিন লিস্ট

Avatar

Published on:

best-samsung-galaxy-smartphones-to-buy-now-according-any-budget-check-list

Best Samsung Phone: মোবাইল তথা গৃহস্থালীর ইলেকট্রনিক্স অ্যাপ্লায়েন্সের প্রসঙ্গে Samsung একটি বহু পুরোনো এবং জনপ্রিয় নাম। প্রায় দুই দশকেরও বেশি সময় ধরে এই ব্র্যান্ডটি বিভিন্ন ধরণের প্রয়োজনীয় ইলেকট্রনিক্স প্রোডাক্ট তৈরি করে আসছে। সংস্থার হ্যান্ডসেটগুলিও সারা বিশ্বের মানুষের কাছে অত্যন্ত পছন্দের। সেক্ষেত্রে বিগত চার পাঁচ বছরে চীনা স্মার্টফোন কোম্পানিগুলির কারণে অল্প কিছুটা পিছু হটলেও, সাম্প্রতিক সময়ে আবার মোবাইল মার্কেটে Samsung-এর অত্যন্ত চাহিদা দেখা যাচ্ছে – আপনি একজন গেমার, সোশ্যাল ইনফ্লুয়েন্সার হন বা হেভি ইউজার, Samsung-এর Galaxy স্মার্টফোন রেঞ্জ আপনার সমস্ত রকম প্রয়োজন পূরণ করতে পারে। এমতাবস্থায় আমরা এই প্রতিবেদনে এমন কয়েকটি Samsung Galaxy ফোনের কথা বলব, যেগুলি এই ২০২৩ সালে দাঁড়িয়ে সেরা পারফরম্যান্স অফার করবে। আপনি নিজের বাজেট অনুযায়ী কেনার জন্য যেকোনো একটি ফোন বেছে নিতে পারেন।

বর্তমান সময়ের সবচেয়ে চর্চিত ৯টি Samsung Galaxy ফোন

১. Samsung Galaxy A14: দাম ১৫,৯৯৯ টাকা।

এই ফোনে ৯০ হার্টজ ৬.৬ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, এক্সিনস ১৩৩০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪ জিবি র‍্যাম এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে।

২. Samsung Galaxy A23: নূন্যতম দাম ২১,৯৯৯ টাকা।

এই ফোনে ১২০ হার্টজ ৬.৬ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান।

৩. Samsung Galaxy A54: মূল্য ৩৮,৯৯৯ টাকা।

এই ফোনে ১২০ হার্টজ ৬.৬ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, এক্সিনস ১৩৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

৪. Samsung Galaxy S21 FE: এই ফোনের স্ন্যাপড্রাগন প্রসেসর বিশিষ্ট ভ্যারিয়েন্টের দাম ৪৯,৯৯৯ টাকা, যেখানে এক্সিনস মডেল ৩৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

সস্তার এই ফ্ল্যাগশিপ ফোনে ১২০ হার্টজ ৬.৪ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮/এক্সিনস ২১০০ প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা মিলবে।

৫. Samsung Galaxy S22: বর্তমানে এর দাম শুরু হচ্ছে ৫৫,৯৯৯ টাকা থেকে (Flipkart-এর অনুযায়ী)।

এই ফ্ল্যাগশিপ রেঞ্জের ফোনে ১২০ হার্টজ ৬.১ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৩,৭০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত চিত্তাকর্ষক ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে।

৬. Samsung Galaxy S23: এর প্রারম্ভিক দাম ৭৯,৯৯৯ টাকা।

এই ফোনে (কোম্পানির ফ্ল্যাগশিপ সিরিজের ‘mini beast’) ১২০ হার্টজ ৬.১ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ৩,৯০০ এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে।

৭. Samsung Galaxy Z Flip 5: দাম ৯৯,৯৯৯ টাকা।

এই প্রিমিয়াম ফোনে ১-১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ফোল্ডেবল ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ৩,৭০০ এমএএইচ ব্যাটারি এবং ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

৮. Samsung Galaxy S23 Ultra: দাম ১,২৪,৯৯৯ টাকা।

এই প্রিমিয়াম ফোনে ১২০ হার্টজ ৬.৮ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

৯. Samsung Galaxy Z Fold 5: দাম ১,৬৪,৯৯৯ টাকা।

বর্তমানে এটি কোম্পানির সেরা ফোল্ডেবল ফোন। এই লেটেস্ট ফোনটিতে ১-১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত ৭.৬ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড প্রাইমারি ডিসপ্লে, ৬.২ ইঞ্চি অ্যামোলেড আউটার ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ৪,৪০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

সঙ্গে থাকুন ➥