HomeMobilesSmartphone Under 25000: ২০২৩ সালে ২৫০০০ টাকার কমের সেরা ৪টি মোবাইল ফোন...

Smartphone Under 25000: ২০২৩ সালে ২৫০০০ টাকার কমের সেরা ৪টি মোবাইল ফোন দেখে নিন

যেহেতু গত বছরের অক্টোবর মাসের গোড়ার দিকে ভারতে রোলআউট হয়েছে 5G পরিষেবা, তাই 4G-র পরিবর্তে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক কানেক্টিভিটিযুক্ত হ্যান্ডসেটই এখন অধিকাংশ ইউজারের প্রথম পছন্দ হয়ে দাঁড়িয়েছে। আর ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে স্মার্টফোন কোম্পানিগুলিও বাজারে একের পর এক এই নেক্সট জেনারেশন নেটওয়ার্ক সাপোর্টের ফোন নিয়ে হাজির হচ্ছে। সেক্ষেত্রে আপনি যদি হালফিলে কোনো নামজাদা কোম্পানির একগুচ্ছ কার্যকর ফিচারে ঠাসা একটি ব্র্যান্ড-নিউ 5G স্মার্টফোন কিনতে আগ্রহী হন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনারই জন্য। কারণ আজ আমরা Poco, Redmi, Realme এবং OnePlus-এর চারটি দুর্দান্ত 5G হ্যান্ডসেটের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলি ইদানীংকালে জনপ্রিয় ই-কমার্স সাইট Flipkart থেকে ২৫,০০০ টাকারও কমে (Best Smartphones under Rs 25,000) কেনা যাবে। আসুন ডিভাইসগুলির দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Flipkart থেকে ২৫,০০০ টাকার কম খরচে কিনে নিন এই চারটি দুর্দান্ত স্মার্টফোন

Poco X5 Pro 5G

চলতি সময়ে পোকোর এই স্মার্টফোনটির ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ফ্লিপকার্টে ২২,৯৯৯ টাকা। ডিভাইসটির সামনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ ওএলইডি ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি (Snapdragon 778G) চিপসেট‌। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ (Android 13) ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে। ক্যামেরার কথা বললে, পোকোর এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য হ্যান্ডসেটটিতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরার দেখা মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য আইপি৫৩ (IP53) রেটিংপ্রাপ্ত এই ডিভাইসে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Realme 10 Pro 5G

বর্তমানে ফ্লিপকার্ট থেকে রিয়েলমির এই ফোনটির ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি খরিদ করতে হলে গ্রাহকদের ১৮,৯৯৯ টাকা ব্যয় করতে হবে। হ্যান্ডসেটটিতে রয়েছে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি (রেজোলিউশন ২৪০০×১০৮০ পিক্সেল) ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ (Snapdragon 695) প্রসেসর। হ্যান্ডসেটটিতে সফ্টওয়্যার হিসেবে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিন। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। উপরন্তু, ফটোগ্রাফির জন্য রিয়েলমির এই ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। আবার, ডিভাইসটির সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

Redmi Note 12 5G

রেডমি নোট ১২ ৫জি স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস স্যামসাং অ্যামোলেড (Samsung AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ (Qualcomm Snapdragon 4 Gen 1) প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে এই হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ (Android 12) ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, রেডমি নোট ১২ ৫জি স্মার্টফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল শ্যুটার। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটিতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য রেডমির এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। জানিয়ে রাখি, বর্তমানে ফ্লিপকার্ট থেকে ফোনটির ফ্রস্টেড গ্রিন কালারের ৪ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে খরচ পড়বে ১৭,৮২০ টাকা।

OnePlus Nord CE 2 5G

বর্তমানে ফ্লিপকার্ট থেকে ওয়ানপ্লাসের এই ফোনটির গ্রে মিরর কালারের ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে ইউজারদের ২৩,৯৯৯ টাকা খরচ করতে হবে। ডিভাইসটিতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ-হোল ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য হ্যান্ডসেটটিতে মিডিয়াটেক এমটি৬৮৭৭ ডাইমেনসিটি ৯০০ (Mediatek MT6877 Dimensity 900) প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (Android 11) ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিন দ্বারা চালিত। ক্যামেরার কথা বললে, ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। আবার, ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির দেখা মিলবে।

RELATED ARTICLES

Most Popular