Diwali Gift: এই দীপাবলিতে কাছের মানুষকে উপহার দিন বাজারের সেরা 10 স্মার্টফোন

Avatar

Published on:

Diwali Gift Best 10 Smartphone

দীপাবলি মানে আলোর উৎসব। তাছাড়াও, দীপাবলি এমন একটি উৎসব যেখানে বন্ধু-বান্ধব, পরিবার পরিজনকে বিভিন্ন উপহার দেওয়ারও একটি রীতি রয়েছে। আর এই দীপাবলি উপলক্ষে আপনি যদি আপনার কাছের মানুষকে কোনো উপহার দিতে চান তাহলে বাজারে বেশ কিছু সেরা অপশন পেয়ে যাবেন। তবে অতিরিক্ত বিকল্প থাকলে তার মধ্যে থেকে একটিকে বেছে নেওয়া বেশ কঠিন হয়ে পড়ে। তাই আজ এই সমস্যা সমাধানের জন্য আমরা ১০টি সেরা স্মার্টফোনের (Smartphone) কথা বলব। আসুন এই তালিকাটি দেখে নেওয়া যাক।

দীপাবলিতে উপহার দেওয়ার মতো ১০টি স্মার্টফোন

Apple iPhone 15

দীপাবলির সময় উপহার হিসেবে বেছে নেওয়া যেতে পারে Apple iPhone 15, যার দাম ১ লাখ টাকারও কম। বর্তমানে আইফোন ১৫-এর ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৭৯,৯০০ টাকায় কেনা যাবে। আবার, ব্যাঙ্ক অফারের সাথে এটি পাওয়া যেতে পারে ৭৫,০০০ টাকায়।

ফিচারের কথা বললে এতে – লাইটনিং পোর্টের পরিবর্তে ফার্স্ট চার্জ সহ ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এছাড়াও, আছে ডাইনামিক আইল্যান্ড।

iPhone 14 Plus

আইফোন কেনার জন্য অতিরিক্ত অর্থ ব্যয় না করতে চাইলে আইফোন ১৪ প্লাস একটি ভালো অপশন হতে পারে। যেটি বর্তমানে ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে ৬৪,৯৯৯ টাকায়। আর এই ডিভাইসে বড় ডিসপ্লে সহ একটি দুর্দান্ত ব্যাটারি লাইফ‌ অফার করবে।

OnePlus Open

দীপাবলিতে ফোল্ডেবল ফোন উপহার দিতে চাইলে OnePlus Open একটি দুর্দান্ত অপশন। যেটি এখন বাজারে উপলব্ধ সেরা ফোল্ডেবল ডিভাইসগুলির মধ্যে অন্যতম। এর দাম ১,৩৯,৯৯৯ টাকা। এই ফোনে আছে বড়ো স্ক্রিন এবং উন্নত ক্যামেরা সহ দুর্দান্ত প্রসেসর।

Samsung Galaxy Z Flip 5

স্যামসাংয়ের এই ডিভাইসটি ফ্লিপ ডিজাইনের সাথে উপলব্ধ। যেটির বর্তমান মূল্য বর্তমানে ৯৯,৯৯৯ টাকা। এটি কম্প্যাক্ট ফোল্ডেবল ডিজাইন, বড় কভার ডিসপ্লে ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগণ ৮ জেন ২ প্রসেসর অফার করে। আর এই ডিভাইসটি জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপিএক্স৮ রেটিং সহ এসেছে।

Google Pixel 8

দুর্দান্ত ক্যামেরা সহ একটি সেরা অ্যান্ড্রয়েড ফোন উপহার দিতে চাইলে গুগলের পিক্সেল ৮ ফোনটি কিনতে পারেন। যার ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট-এর ধার্য মূল্য ৭৫,৯৯৯ টাকা। আর এই হ্যান্ডসেটে টেনসর জি৩ প্রসেসরের আছে।

Nothing Phone (2)

বর্তমানে বাজারে উপলব্ধ একটি অনন্য ডিজাইনের স্মার্টফোন হল নাথিং ফোন ২। যাতে আছে ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ, স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর। এছাড়াও, এই হ্যান্ডসেটের পিছনে গ্লাইফ লাইটিং প্যানেলও দেওয়া হয়েছে। আর নাথিংয়ের এই ডিভাইসটি এখন Flipkart-এ ৩৯,৯৯৯ টাকায় তালিকাভুক্ত আছে।

iQOO 11

আরেকটি দুর্দান্ত ফ্ল্যাগশিপ ফোন হল আইকো ১১, যার ধার্য মূল্য ৫১,৯৯৯ টাকা। ডিভাইসটিতে পারফরম্যান্সের জন্য স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও আছে ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। আবার, এতে একটি শক্তিশালী ব্যাটারি ও উপস্থিত যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। উল্লেখ্য, এই ফোনের সাথে একটি ফাস্ট চার্জারও দেওয়া হয়ে থাকে।

Xiaomi 13 Pro

বর্তমানে শাওমি ১৩ প্রো স্মার্টফোনটি ৭৪,৯৯৯ টাকায় কেনা যাবে। কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত এই ডিভাইসটিতে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও, এই হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেল সোনি আইএমএক্স ৯৮৯ সেন্সরও উপস্থিত।

Lava Agni 2

মিডরেঞ্জের ৫জি স্মার্টফোন উপহার দিতে চাইলে প্রিমিয়াম ডিজাইনের লাভা অগ্নি ২ একটি ভালো অপশন। এই লাভার হ্যান্ডসেটে একটি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে আছে। আর শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর দ্বারা চালিত এই ডিভাইসটি এখন ১৮,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

Poco F5

পোকো ৫ ডিভাইসে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ২ প্রসেসর, যার দাম ২৩,৯৯৯ টাকা। এটি ২৫,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনগুলির মধ্যে একটি সেরা বিকল্প। স্লিম বেজেলসহ দুর্দান্ত ডিসপ্লে যুক্ত এই হ্যান্ডসেটে ৩.৫ মিমি হেডফোন জ্যাকও উপস্থিত।

সঙ্গে থাকুন ➥