HomeMobilesAndroid ব্যবহারকারীরা পাবে Apple-এর জনপ্রিয় ফিচার, বদলে যাবে মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা

Android ব্যবহারকারীরা পাবে Apple-এর জনপ্রিয় ফিচার, বদলে যাবে মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা

বর্তমানে টেকজায়ান্ট Google অ্যান্ড্রয়েড (Android) ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। গুগলের এই আসন্ন ফিচারটি Apple ID লিঙ্কিং ডিভাইস ফিচারের মত কাজ করবে। এই ফিচারটির সাহায্যে Apple ডিভাইসগুলিকে একসাথে সহজে লিঙ্ক করা যায়। এমনকি ফোন কল অন্যান্য ডিভাইসগুলির মধ্যে সুইচ করাও যায়।

গুগলের নতুন ফিচারটি কি?

অ্যান্ড্রয়েড অথরিটির একটি রিপোর্ট অনুসারে, গুগল এমন একটি ফিচার নিয়ে কাজ করছে, যেটি অ্যাপল আইডির মতোই একটি ইমেইল ব্যবহার করে লগইন ডিভাইসে কল সুইচিং-এর মত সুবিধাগুলি অফার করবে। এমনকি এই ফিচারে ইন্টারনেট শেয়ারিং-এর মত সুবিধাও পাওয়া যাবে।

রিপোর্ট অনুযায়ী, গুগল এই ফিচারের জন্য অ্যান্ড্রয়েড ফোনের সেটিংসও পরিবর্তন করবে। ব্যবহারকারীরা সেটিংস মেনুতে ‘লিঙ্ক ইউর ডিভাইস’ নামের একটি নতুন অপশন পাবেন। যেটি লিঙ্ক করা ডিভাইসগুলি পরিচালনা করতে সাহায্য করবে। আর এই ফিচারটি ব্যবহারকারীরা গুগল প্লে সার্ভিসের মাধ্যমে পেয়ে যাবেন।

যদিও, এখনো পর্যন্ত এই ফিচার সম্পর্কে গুগলের তরফ থেকে কোনো অফিসিয়াল তথ্য পাওয়া যায়নি। তবে খুব শীঘ্রই এই ফিচারটির বিটা টেস্টিং শুরু হবে। আর সেখানে সবকিছু ঠিকঠাক থাকলে তারপর এটি লঞ্চ করা হবে। আর এই ফিচারটি লঞ্চ হলে যে সমস্ত ব্যবহারকারীরা দুটি স্মার্টফোন ব্যবহার করেন তারা ভীষণ উপকৃত হবেন। কারণ, এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের দুটি ফোন একসঙ্গে লিঙ্ক করতে পারবেন।

Apple ID কি?

Apple ID-র সাহায্যে ব্যবহারকারীরা Apple ইকোসিস্টেমের মাধ্যমে iPhone, ট্যাব এবং ম্যাকবুকের মতো ডিভাইসগুলি একসাথে লিঙ্ক করতে পারে। এছাড়াও, এই ফিচারের মাধ্যমে ডিভাইসগুলির মধ্যে কল সুইচিং-এর মত ফিচারও অ্যাক্সেস করা যায়।

RELATED ARTICLES

Most Popular