Google Pixel 7 ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, প্রথম সেলে রয়েছে ৬০০০ টাকা ডিসকাউন্ট

Avatar

Published on:

Google Pixel 7 Launched in India

গুগল আজ (৬ অক্টোবর) প্রত্যাশা মতোই ভারতে সহ বিশ্ববাজারে তাদের লেটেস্ট Google Pixel 7 সিরিজটি উন্মোচন করেছে। এই সিরিজের অধীনে Pixel 7 এবং Pixel 7 Pro মডেল দুটি আনুষ্ঠানিকভাবে বাজারে পা রেখেছে। এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইনআপের পাশাপাশি সংস্থার প্রথম Pixel Watch স্মার্ট ওয়াচটিও গ্লোবাল মার্কেটে উন্মোচিত হয়েছে। নতুন Pixel 7 সিরিজটি একাধিক নতুন আপগ্রেডের সাথে এসেছে। তার মধ্যে রেগুলার মডেলটি ফুল-এইচডি+ ওলেড ডিসপ্লে, নতুন Google Tensor G2 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৪,৩৫৫ এমএএইচ ব্যাটারি অফার করে। চলুন স্ট্যান্ডার্ড Google Pixel 7-এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে গুগল পিক্সেল ৭-এর দাম – Google Pixel 7 Price in India

ভারতে পিক্সেল ৭-এর দাম রাখা হয়েছে ৫৯,৯৯৯ টাকা। হ্যান্ডসেটটি স্নো, অবসিডিয়ান এবং লেমনগ্রাস-এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। এদেশে আগামী ১৩ অক্টোবর থেকে পিক্সেল ৭-এর সেল শুরু হবে এবং এটি জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইট ফ্লিপকার্ট (Flipkart)-এ বিক্রির জন্য উপলব্ধ হবে। সীমিত সময়ের অফার হিসেবে এই পিক্সেল ফোনটির সাথে ৬,০০০ টাকা ক্যাশব্যাকও পাওয়া যাবে।

গুগল পিক্সেল ৭-এর স্পেসিফিকেশন – Google Pixel 7 Specifications

গুগল পিক্সেল ৭-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৩২ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১,৪০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর সাপোর্ট অফার করে। ডিভাইসটি সংস্থার নিজস্ব টেনসর জি২ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। গুগল পিক্সেল ৭ স্টক অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Google Pixel 7-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১১৪ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ (FoV) সহ একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ১০.৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। Google Pixel 7 সিরিজে নতুন ‘সিনেম্যাটিক ব্লার’ ফিচারটিও অন্তর্ভুক্ত করেছে কোম্পানি।

পাওয়ার ব্যাকআপের জন্য, Google Pixel 7-এ ৪,৩৫৫ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং কিউআই (Qi)-সার্টিফায়েড ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করে। গুগলের মতে, Pixel 7 একটি গোটা দিন ব্যাটারি লাইফ প্রদান করবে। এছাড়াও সংস্থা দাবি করে যে, ব্যবহারকারীরা এক্সট্রিম ব্যাটারি সেভার অপশনের সাথে ৭২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ পেতে সক্ষম হবেন। যদিও, এর রিটেইল বক্সে কোনও চার্জার অন্তর্ভুক্ত করা হয়নি। ফোনটিতে স্টেরিও স্পিকার এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডার মিলবে। Google Pixel 7-এ র কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে শামিল রয়েছে ৪জি এলটিই, ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, এনএফসি এবং জিপিএস।

এছাড়াও, Google Pixel 7-এর সামনে এবং রিয়ার প্যানেলে গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা এবং ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং রয়েছে। উল্লেখ্যযোগ্যভাবে, এই নয়া পিক্সেল ফোনের ম্যাট এনক্লোজারটি ১০০ শতাংশ রিসাইকেল করা অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥