HomeMobilesগেম খেললেও হ‌্যাং হবে না, মিড রেঞ্জে Google Pixel 7a দেবে ঝাক্কাস...

গেম খেললেও হ‌্যাং হবে না, মিড রেঞ্জে Google Pixel 7a দেবে ঝাক্কাস পারফরম্যান্স

Google আগামী ১০ মে তাদের অ্যানুয়াল ডেভেলপার্স কনফারেন্স, আই/ও ২০২৩ (I/O 2023)-এর আয়োজন করেছে। এই ইভেন্টে মার্কিন প্রযুক্তি সংস্থাটি অ্যান্ড্রয়েড ১৪ সফ্টওয়্যার সংস্করণের পাশাপাশি Pixel 7a, Pixel Fold এবং Pixel Tab-এর মতো বেশ কয়েকটি নতুন ডিভাইস উন্মোচন করতে চলেছে। এগুলির মধ্যে মিড-রেঞ্জ Google Pixel 7a স্মার্টফোনটির স্পেসিফিকেশন, ডিজাইন এবং দাম সংক্রান্ত তথ্যগুলি ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়ে গেছে। একমাত্র ডিভাইসের কর্মক্ষমতা সম্পর্কে বিস্তারিতভাবে কিছু জানা ছিলনা। তবে এবার, Pixel 7a গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা থেকে এর পারফরম্যান্স ইউনিট সম্পর্কেও জানা গেছে।

Google Pixel 7a-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

নয়া গুগল পিক্সেল ৭এ স্মার্টফোনের পারফরম্যান্সের বিবরণ সাম্প্রতিক গিকবেঞ্চ তালিকার মাধ্যমে প্রকাশ্যে এসেছে। ডিভাইসটি ২.৮৫ গিগাহার্টজের সর্বোচ্চ ক্লক স্পিড সহ টেনসর জি২ প্রসেসর দ্বারা চালিত হবে। গুগল দ্বারা ডেভেলপ করা এই চিপটিতে ২.৮৫ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কোর, ২.৩৫ গিগাহার্টজে রান করা দুটি কোর এবং ১.৮ গিগাহার্টজে ক্লক করা চারটি কোর বর্তমান। এটিতে গ্রাফিক্সের জন্য মালি-জি৭১০ জিপিইউ যুক্ত রয়েছে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চ ৬-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে গুগল পিক্সেল ৭এ যথাক্রমে ১৩৮০ এবং ৩০৭১ পয়েন্ট স্কোর করেছে। গিকবেঞ্চে তালিকাভুক্ত ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম অফার করে। সম্ভবত লঞ্চের সময় ফোনটিতে ১২৮ জিবি-এর সর্বনিম্ন স্টোরেজ ক্ষমতা থাকবে। এছাড়াও, তালিকাটি নিশ্চিত করেছে যে, পিক্সেল ৭এ সরাসরি অ্যান্ড্রয়েড ১৩ ইউজার ইন্টারফেসে রান করবে। গিকবেঞ্চের স্কোরগুলি দেখে অনুমান করা হচ্ছে যে, একটি মিড-রেঞ্জ স্মার্টফোন হিসাবে গুগলের আসন্ন এ-সিরিজের ফোনটির পারফরম্যান্স যথেষ্টই উন্নত হবে, যা ইঙ্গিত করে যে ডিভাইসটি গেমিং সহ বিভিন্ন কাজ মসৃণভাবে পরিচালনা করতে পারবে। আসুন এখনও পর্যন্ত পিক্সেল ৭এ-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

Google Pixel 7a-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

বহু প্রতীক্ষিত Google Pixel 7a-এ বেশ কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য দেখা যাবে। এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.১ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি গুগলের ইন-হাউস টেনসর জি২ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজের যুক্ত থাকবে৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Pixel 7a-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ১০.৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে বলে অনুমান করা হচ্ছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Pixel 7a-এ ২০ ওয়াট ওয়্যার্ড এবং ৫ ওয়াট ওয়্যারলেস ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular