এক ধাক্কায় 21,000 টাকা সস্তা, প্রথমবার এত ছাড়ে মিলছে এই Google Pixel ফোনটি, ফিচার দেখে নিন

Avatar

Published on:

Google Pixel 8 Price Cut

আগামী ১৪ই মে টেক জায়ান্ট Google-এর I/O 2024 ইভেন্টে তাদের বহুল প্রতীক্ষিত Google Pixel 8a 14 স্মার্টফোনটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। বাজারের চিরাচরিত ট্রেন্ড অনুযায়ী, নতুন মডেল আসার আগেই দাম কমেছে কয়েক মাস আগে লঞ্চ হওয়া সংস্থার আরেকটি জনপ্রিয় ফোনের। আসলে, এখন ই-কমার্স জায়ান্ট Flipkart, Google Pixel 8 সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Pixel 8-এ পুরো ১৩ হাজার টাকার ফ্ল্যাট ডিসকাউন্ট দিচ্ছে – এই প্রথমবার ফোনটি এত সস্তায় পাওয়া যাচ্ছে। আবার এর সাথে ৮ হাজার টাকার ব্যাঙ্ক অফারের সুবিধাও পাওয়া যাবে, মিলবে মোটা অঙ্কের এক্সচেঞ্জ অফারও। আসুন, বিশদে জেনে নিই Google Pixel 8 অফারে কত দামে কেনা যাবে এবং এতে কেমন কী ফিচার আছে…

এখন মাত্র ২১ হাজারে পাবেন Google Pixel 8

গুগল পিক্সেল ৮ ফোনটির ৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৭৫,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। তবে এখন ফ্লিপকার্টে এর রোজ় গোল্ড কালার অপশনটি এমআরপি (MRP)-র চেয়ে ১৭% অর্থাৎ পুরো ১৩,০০০ টাকা ছাড়ে ৬২,৯৯৯ টাকায় বিক্রির জন্য তালিকাভুক্ত হয়েছে, যদিও এর বাকি রঙগুলি এখনও প্ল্যাটফর্মটিতে ৬৯,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। এক্ষেত্রে ব্যাঙ্ক অফার কাজে লাগিয়ে আপনি ৫% ক্যাশব্যাক থেকে শুরু করে আরও ৮,০০০ টাকার সরাসরি ডিসকাউন্ট কাজে লাগাতে পারবেন।

উপরন্তু, যদি এই গুগল ফোনটি অর্ডার করার সময় যদি পুরোনো কোনো স্মার্টফোন বদলে নেওয়া হয়, তাহলে তার জন্য ৬০,৫০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও মিলতে পারে। যদিও এই বিনিময় মূল্য নির্ভর করবে যে পুরোনো মোবাইল এক্সচেঞ্জ করা হচ্ছে তার বর্তমান ফিজিক্যাল কন্ডিশন, ব্র্যান্ড, মডেল এবং অন্যান্য কোম্পানি পলিসির ওপর। যাইহোক, সব মিলিয়ে যে এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি অনেক কমেই খরিদ করা যাবে তাতে সন্দেহ নেই!

Google Pixel 8-এর স্পেসিফিকেশন

গুগল পিক্সেল ৮ ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটবিশিষ্ট ৬.২ ইঞ্চি ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে কোম্পানির নিজস্ব টেন্সর জি৩ প্রসেসর ও টাইটেন এম২ সিকিউরিটি চিপ, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সুবিধা মেলে। এক্ষেত্রে পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৪,৫৭৫ এমএএইচ ব্যাটারি বর্তমান।

অন্যদিকে ফটোগ্রাফির জন্য গুগলের এই নিজস্ব হ্যান্ডসেটটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সনি আইএমএক্স৩৮৬ সেন্সরযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ ও ১১ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অফার করে। এছাড়া অন্য অন্যান্য ফিচারের কথা বললে এটিতে ৫জি (5G) কানেক্টিভিটি থেকে শুরু করে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ফিচারও দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥